১৩৫ রানে থামলো ওয়েস্ট ইন্ডিজ

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪৯, সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজের জন্য ছিল বাঁচা-মরার লড়াই। কেবল হাফ সেঞ্চুরি পেলেন রস্টন চেজ। বাকিদের কেউই রান করতে পারলেন না তেমন। দক্ষিণ আফ্রিকার সামনেও তাই বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি স্বাগতিকরা।

সোমবার অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান করেছে ক্যারিবীয়রা।

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় বলেই প্রথম উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। কাগিসো রাবাদার বলে ক্রিস্টিয়ান স্টাবসের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন শাই হোপ। ধাক্কা সামলে উঠার আগেই পরের ওভারের প্রথম বলেও উইকেট হারায় ক্যারিবীয়রা।

৩ বলে ১ রান করে এবার নিকোলাস পুরান ফেরেন মার্কো ইয়ানসেনের হাতে ক্যাচ দিয়ে। দ্রুত দুই উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজের হাল ধরেন কাইল মেয়ার্স ও রস্টন চেজ। দুজনের জুটিতে ভর করে পাওয়ার প্লের ছয় ওভারে আর কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান তোলে ক্যারিবীয়রা।

ভয় ধরাতে থাকা এই জুটি ভাঙেন তাবরেজ শামসি। ১২তম ওভারের শেষ বলে গিয়ে মেয়ার্সকে আউট করে দেন তিনি। ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৫ রান করেন শামসি। ৬৫ বলে ৮১ রানের জুটি ভাঙে চেজের সঙ্গে। এরপর একের পর এক উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা।

পরের দিকের ব্যাটাররা কেউই আর সেভাবে রান করতে পারেননি। ৯ বলে ১৫ রান আসে আন্দ্রে রাসেল ও ৭ বলে ১১ রান আসে আলজেরি জোসেফের ব্যাট থেকে। রস্টন চেজও ৩ চার ও ২ ছক্কায় ৪২ বলে ৫২ রান করে আউট হন তাবরেজ শামসির বলে। ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন শামসি।

Share This Article


সবার মতো আমরাও হতাশ: দেশে ফিরে বললেন তাসকিন

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা

বল টেম্পারিংয়ের অভিযোগ নিয়ে আমি কী জবাব দেব: রোহিত

রাতে হাইভোল্টেজ সেমিতে মুখোমুখি হচ্ছে ভারত-ইংল্যান্ড

অ্যাডিলেডের প্রতিশোধ গায়ানায় নিতে পারবে ভারত?

টি-টোয়েন্টি বিশ্বকাপে এক আসরে সর্বোচ্চ উইকেটের রেকর্ড ফারুকির

স্বপ্নভঙ্গের ব্যথায় কাতর রশিদ খান

‘চোকার্স’ থেকে মুক্তি, আফগানদের স্বপ্ন ভেঙে ফাইনালে দক্ষিণ আফ্রিকা

রোহিতকেই বিশ্বকাপের ‘যোগ্য’ দাবিদার মনে করেন হাফিজ

বিশ্বকাপের সেমিফাইনালে কে কার মুখোমুখি

‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত

লারাকে দেওয়া কথা রাখতে পেরে খুশি রশিদ