জয় দিয়ে কোপা শুরু আর্জেন্টিনার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩৩, শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

পর্দা উঠেছে ফুটবলের ঐতিহ্যবাহি টুর্নামেন্ট কোপা আমেরিকার ৪৮তম আসরের। উদ্বোধনী ম্যাচেই কানাডার মুখোমুখি হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে তুলনামূলক সহজ প্রতিপক্ষর বিপক্ষে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির দল।

কানাডার বিপক্ষে শুরুটা ভালো করলেও গোলের দেখা পায়নি মেসির আর্জেন্টিনা। গোলশূন্য ড্র অবস্থাতেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। প্রথমার্ধে সমান তালে লড়েকানাডা। আর্জেন্টিনার সমান সাতটি শট নেয় তারা। যদিও বল পজিশনে এগিয়ে ছিল বিশ্বচ্যাম্পিয়নরা।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ৪৯ মিনিটে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের অ্যাসিস্ট থেকে ছয় গজ বক্সে বল পেয়ে ডান পায়ের শটে জাল কাঁপান জুলিয়ান আলভারেজ। ১-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। সহজ সুযোগ হাতছাড়া করে সেই আক্ষেপের মাত্রা আরও বাড়িয়েছেন আনহেল ডি মারিয়া, দ্বিতীয়ার্ধে একই পরিণতি মহাতারকা লিওনেল মেসিরও। তবে বিরতির পরই আর্জেন্টিনাকে লিড এনে দিয়ে আনন্দে ভাসান হুলিয়ান আলভারেজ। শেষ মুহূর্তের গোলে সেই উদযাপন দ্বিগুণ করেছেন লাউতারো মার্টিনেজ। ফলে কানাডার বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে কোপার শুভসূচনা করল আর্জেন্টিনা।

আটলান্টার মার্সিডিস বেঞ্জ স্টেডিয়ামে লিওনেল মেসি পা রাখার সঙ্গে সঙ্গেই ইতিহাস গড়ে ফেলেন। কোপা আমেরিকায় এতদিন পর্যন্ত সর্বোচ্চ ৩৫ ম্যাচ খেলার আজ রেকর্ড ভেঙে দিলেন আর্জেন্টাইন অধিনায়ক। একইসঙ্গে তিনি প্রথম কোনো আলবিসেলেস্তে ফুটবলার যিনি সাতটি কোপা আসর খেলছেন। এমন মাইলফলক ছোঁয়া ম্যাচটি মেসি আরও স্মরণীয় করে রাখতে পারতেন দুটি সহজ সুযোগ হাতছাড়া না করলে। তবে তার রক্ষণচেরা পাসেই পরে গোলের সূচনা পায় আর্জেন্টিনা।

বিষয়ঃ ফিফা

Share This Article


ভিনিসিয়ুসের জোড়া গোলে জয়ে ফিরল ব্রাজিল

টি ২০ বিশ্বকাপের ফাইনাল আজ

এবারের বিশ্বকাপে ভারতকে সুবিধা দিতে বাকিদের ওপর অন্যায় করেছে আইসিসি: মাইকেল ভন

সবার মতো আমরাও হতাশ: দেশে ফিরে বললেন তাসকিন

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা

বল টেম্পারিংয়ের অভিযোগ নিয়ে আমি কী জবাব দেব: রোহিত

রাতে হাইভোল্টেজ সেমিতে মুখোমুখি হচ্ছে ভারত-ইংল্যান্ড

ব্যবসায়ীকে বিয়ে ও বিচ্ছেদ, অতঃপর ৩৩৪ কোটির মালিক সানিয়া মির্জার বোন!

শেষ আটে আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা?

অ্যাডিলেডের প্রতিশোধ গায়ানায় নিতে পারবে ভারত?

টি-টোয়েন্টি বিশ্বকাপে এক আসরে সর্বোচ্চ উইকেটের রেকর্ড ফারুকির