ভিনিসিয়ুসের জোড়া গোলে জয়ে ফিরল ব্রাজিল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫৯, শনিবার, ২৯ জুন, ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

কোপা আমেরিকায় কোস্টারিকার বিপক্ষে ড্র করে সমালোচনার মুখে পড়েছিল ব্রাজিল। প্রথম ম্যাচেই পূর্ণ পয়েন্ট না পাওয়ায় ব্রাজিলেও স্বস্তি ছিল না। অবশেষে দ্বিতীয় ম্যাচেই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা। ভিনিসিয়ুস জুনিয়রের জোড়া গোলে ৪-১ ব্যবধানে প্যারাগুয়েকে উড়িয়ে দিয়েছে কাসেমিরোর দল।

বৃহস্পতিবার অ্যালেজায়ান্ট স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হয় ব্রাজিল।  দেশের হয়ে ৩১ ম্যাচে মাত্র ৩ গোল করা রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুস জুনিয়রকে সমালোচনায় কম হয়নি। আর সেই ভিনিসিয়ুসই জ্বলে উঠলেই গুরুত্বপূর্ণ ম্যাচে। জোড়া গেলে জবাব দিলেন সমালোচনার। তার সঙ্গে একটি করে গোল করেছেন স্যাভিও ও লুকাস পাকেতা। প্যারাগুয়ের হয়ে ব্রাজিলের জালে এক গোল শোধ করেছেন ওমর আলদেরেতে।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে প্যারাগুয়েয়ে চেপে ধরে ব্রাজিল। ৩০ মিনিটেই প্রথম গোলের দেখা পেতো তারা।  কিন্তু পেনাল্টি পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন লুকাস পাকেতা।  

পেনাল্টি মিসের আক্ষেপে বেশিক্ষণ পুড়তে হয়নি ব্রাজিলকে। ৩৪ মিনিটে পেনাল্টি মিস করা পাকেতা অ্যাসিস্টে গোল করে ব্রাজিলকে প্রথম সাফল্য এনে দেন ভিনিসিয়ুস জুনিয়র।  

৪৩ মিনিটে আবারও গোলের দেখা পায় ব্রাজিল।  এবার প্যারাগুয়ের জালে গোল করেন স্যাভিও। এতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল। বিরতির আগে আরো এক গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র। ওমর আলদারেতের বদৌলতে ৪৮ মিনিটে বক্সের প্যারাগুয়ের হয়ে ম্যাচের একমাত্র গোল করেন ওমর আলদারেতের। আর ৬৩ মিনিটে ফের  পেনাল্টি পেলে আর মিস করেননি লুকাস পাকেতা।

আগামী বুধবার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া।

বিষয়ঃ ফিফা

Share This Article