আফগানদের বিপক্ষে হ্যাটট্রিক কামিন্সের

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫১, রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সুপার এইটের দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে ফের হ্যাটট্রিক করে বসেছেন কামিন্স। আন্তর্জাতিক ক্রিকেটে টান দুই ম্যাচে হ্যাটট্রিক করার যেই কীর্তি নেই আর কারো।

গত ম্যাচেই বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়েছেন প্যাট কামিন্স। টি-টোয়েন্টি বিশ্বকাপে যা সপ্তম বোলার হিসেবে। এবার অষ্টম হ্যাটট্রিকেও নিজের নামটা লিপিবদ্ধ করলেন কামিন্স; তা কিনা পরের ম্যাচেই। সুপার এইটের দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে ফের হ্যাটট্রিক করে বসেছেন কামিন্স। আন্তর্জাতিক ক্রিকেটে টান দুই ম্যাচে হ্যাটট্রিক করার যেই কীর্তি নেই আর কারো।

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ইনিংসের ১৮তম ওভারের শেষ দুই বল এবং ২০তম ওভারের প্রথম বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন কামিন্স। আজ আফগানদের বিপক্ষেও ১৮ ও ২০ তম ওভার মিলিয়ে হ্যাট্রিক আদায় করেছেন কামিন্স। এক্ষেত্রে ব্যতিক্রম আফগানদের বিপক্ষে হ্যাটট্রিকের শুরুটা হয় ১৮ ওভারের শেষ বলে রশিদ খানকে আউট করে। এরপর ২০তম ওভারের প্রথম দুই বলে আউট করেন করিম জানাত ও গুলবদিন নাইবকে। তাতেই বিরল রেকর্ডে নাম লেখান তিনি।

এর আগে ১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই টেস্টে হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তান কিংবদন্তি ওয়াসিম আকরাম। সেটাই ছিল টানা হ্যাটট্রিকের ঘটনা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে এমন কীর্তি গড়ে দেখালেন কামিন্স। যেখানে আবার তিনিই প্রথম বোলার, যার কিনা দুটি হ্যাটট্রিক আছে। অবশ্য শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গারও দুটি হ্যাটট্রিক আছে বিশ্বমঞ্চে, তবে সেটা ওয়ানডেতে। এবার কামিন্স এই কীর্তি গড়লেন টি-টোয়েন্টিতে।

এর বাইরে পঞ্চম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দুটি হ্যাটট্রিক করলেন কামিন্স। এর আগে টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক ছিল মালিঙ্গা, টিম সাউদি, মার্ক পাবলোবিচ, ওয়াসিম আব্বাসের। তবে এঁদের কেউই টানা দুই ম্যাচে এই কীর্তি গড়তে পারেননি; যায় আজ করে দেখালেন কামিন্স।

Share This Article


এ বছরইে শুরু হচ্ছে দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজ শুরু

সারা দেশে ৫ দিন ভারি বৃষ্টির আভাস

আওয়ামী লীগ আমলাতন্ত্র দ্বারা পরিচালিত হচ্ছে

‘মোবাইল অপারেটরদের সেবার মান সন্তোষজনক নয়’

কমেছে সোনার দাম

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে : কাদের

টিকেট নেই কিন্তু বিমানের আসন ফাঁকা, এমন সমস্যা সমাধানের আশ্বাস

১৮২ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড, ঝরবে আরও কয়েক দিন

৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট পাশ

ব্যাংক হলিডে সোমবার, বন্ধ থাকবে পুঁজিবাজারও

কেএনএফের প্রধান নাথান বমের অন্যতম সহযোগী গ্রেফতার

‘সাজাপ্রাপ্ত আসামির মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছু নয়’