বিএনএমের নতুন মহাসচিব আবদুর রহমান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৪, শনিবার, ২৯ জুন, ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

দীর্ঘদিন ধরে বিএনএমের মহাসচিবের দায়িত্ব পালন করেছেন ড. মো. শাহজাহান। এখন ব্যক্তিগত কারণে তিনি দলকে সময় দিতে পারছেন না। গত ১৩ জুন দলের মহাসচিবেব পদ থেকে পদত্যাগ করেছেন। গণতান্ত্রিকভাবে এখন থেকে সাবেক সংসদ সদস্য ড. আবদুর রহমান দায়িত্ব পালন করবেন।

দ্বাদশ সংসদ নির্বাচন ঘিরে পরিচিতি পাওয়া বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম’র নতুন মহাসচিবের দায়িত্ব পেয়েছেন প্রফেসর ড. আবদুর রহমান।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনএমের চেয়ারম্যান ও সাবেক এমপি শাহ্ মোহাম্মদ আবু জাফর। এ সময় দলের নতুন মহাসচিব প্রফেসর ড. আবদুর রহমানের দায়িত্ব গ্রহণ ও ভবিষৎ পরিকল্পনার বিষয়টি জানান তিনি।

আবু জাফর বলেন, দীর্ঘদিন ধরে বিএনএমের মহাসচিবের দায়িত্ব পালন করেছেন ড. মো. শাহজাহান। এখন ব্যক্তিগত কারণে তিনি দলকে সময় দিতে পারছেন না। গত ১৩ জুন দলের মহাসচিবেব পদ থেকে পদত্যাগ করেছেন। গণতান্ত্রিকভাবে এখন থেকে সাবেক সংসদ সদস্য ড. আবদুর রহমান দায়িত্ব পালন করবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দলের সাংগঠনিক শক্তি বাড়াতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে বিএনএম। সারা দেশে দলের অঙ্গ-সংগঠনের মধ্যে দিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সংগঠিত করতে চায় দলটি। 

বিএনএমের চেয়ারম্যান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমরা নতুন দল হিসেবে প্রত্যাশিত ফলাফল অর্জন করতে পারিনি। তবে আমরা চেষ্টা করেছি। সে ধারাবাহিকতায় এখন দলকে সুসংগঠিত করতে জোর দিয়েছি। বিএনএমে বিভিন্ন সংগঠনের মাধ্যমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের কাছে আমরা যেতে চাই। তথ্যপ্রযুক্তি ও অ্যাপস ব্যবহার করে আমরা এই দলকে সামনের দিকে নিয়ে যেতে চাচ্ছি। জলবায়ুসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ নিয়ে সম্মেলন করব। ভিশন-২০৩৫ সালকে লক্ষ্য রেখে আমরা কাজ শুরু করেছি। এই সময়ে দলকে সুসংগঠিত করে আমরা আশা করি এদেশে রাষ্ট্রীয় ক্ষমতার কাছাকাছি আসতে পারব। 

তিনি বলেন, বিরোধী দলহীন সরকার দেশ ও জাতির কল্যাণ করতে পারে না। যার কারণে আমরা মনে করেছি নির্বাচন বর্জনের সংস্কৃতি থেকে বের হয়ে এসে একটি দল গঠন করব। যে দলে কৃষক শ্রমিক সাধারণ মেহনতি মানুষ সবাই আসবে এবং সম্মিলিতভাবে আমরা এ দেশের জনগণের দাবি ও অধিকার নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করব।

নতুন মহাসচিব ড. আবদুর রহমান বলেন, শিগগিরই জাতীয়তাবাদী আইনজীবী আন্দোলনের ব্যানারে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ৫ বছরের জন্য আমরা একটি সুনির্দিষ্ট কর্মপরিকল্পনার উদ্যোগ নিয়েছি। চলতি বছরের মধ্যে আমাদের অঙ্গসংগঠন কমিটিগুলো করা হবে। মূল দলের মহানগর আহ্বায়ক কমিটি গঠন হবে। আগামী বছর আমাদের পরিকল্পনা রয়েছে প্রতিটি জেলা ও উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের কমিটি গঠনের। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনএমের স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট এবিএম ওয়ালিউল রহমান খান, অ্যাডভোকেট এবিএম রফিকুল হক তালুকদার (রাজা), কর্নেল (অব.) আব্দুল লতিফ, ড. সেলিম মাহমুদ চৌধুরী, এইচএম গোলাম রেজা, অ্যাডভোকেট হোসেন আরা চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ, আজিজুন নাহার, ফাতেমা আক্তার, যুগ্ম মহাসচিব জাকির হোসেন লিটু, দপ্তর সম্পাদক হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ নুর মোহাম্মদ আব্দুল মুকিত (টংকু), যুববিষয়ক সহ-সম্পাদক কাজী রুবেল প্রমুখ। 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


এ বছরইে শুরু হচ্ছে দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজ শুরু

সারা দেশে ৫ দিন ভারি বৃষ্টির আভাস

আওয়ামী লীগ আমলাতন্ত্র দ্বারা পরিচালিত হচ্ছে

‘মোবাইল অপারেটরদের সেবার মান সন্তোষজনক নয়’

কমেছে সোনার দাম

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে : কাদের

টিকেট নেই কিন্তু বিমানের আসন ফাঁকা, এমন সমস্যা সমাধানের আশ্বাস

১৮২ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড, ঝরবে আরও কয়েক দিন

৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট পাশ

ব্যাংক হলিডে সোমবার, বন্ধ থাকবে পুঁজিবাজারও

কেএনএফের প্রধান নাথান বমের অন্যতম সহযোগী গ্রেফতার

‘সাজাপ্রাপ্ত আসামির মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছু নয়’