মাটির সঙ্গে মিশে গেল সাদিক অ্যাগ্রো

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১০, শনিবার, ২৯ জুন, ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১

সাদিক অ্যাগ্রোর খামারের একাংশ উচ্ছেদ করা হলেও আজ শনিবার পুরো খামার গুঁড়িয়ে দেওয়া হয়েছে। সম্প্রতি কোটি টাকার ‘অভিজাত’ গরু এবং ‘১৫ লাখ টাকার’ ছাগল নিয়ে আলোচনায় আসে এই খামার।

রাজধানীর মোহাম্মদপুরে খাল ভরাট করে গড়ে ওঠা সাদিক অ্যাগ্রো খামারটি মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। তৃতীয় দিনের মতো অভিযান চালিয়ে গরু-ছাগলের খামারটি পুরো উচ্ছেদ করে ভেকু মেশিন দিয়ে খাল খননের কার্যক্রম চালানো হয়।

শনিবার (২৯ জুন) দুপুর ১২টায় মোহাম্মদপুর সাতমসজিদ হাউজিং এলাকায় এই অভিযান পরিচালিত হয়। এদিন সকাল সাড়ে ১০টায় উচ্ছেদ অভিযান চালানোর কথা থাকলেও বৃষ্টির কারণে বিলম্বিত হয়।

ডিএনসিসির অঞ্চল-৫-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এবং ডিএনসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান এই অভিযানের নেতৃত্ব দেন। অভিযানে ৯টি পাকা স্থাপনা, একটি হাউজিংয়ের গেট এবং আশেপাশের বেশ কিছু ছোট স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

এ সময় ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম ও স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান বলেন, সিএস নকশা অনুসারে খাল উদ্ধারে অভিযান চলছে। রামচন্দ্রপুর খালের এই অংশে চারদিনের উচ্ছেদ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামীকাল রবিবারও উচ্ছেদ অভিযান এবং খাল খননের কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার সাদিক অ্যাগ্রোর খামারের একাংশ উচ্ছেদ করা হলেও আজ শনিবার পুরো খামার গুঁড়িয়ে দেওয়া হয়েছে। সম্প্রতি কোটি টাকার ‘অভিজাত’ গরু এবং ‘১৫ লাখ টাকার’ ছাগল নিয়ে আলোচনায় আসে এই খামার।

গত তিন দিনের অভিযানে প্রায় ৭০টি স্থাপনা গুঁড়িয়ে দিয়ে এখন পর্যন্ত ২০ বিঘা জমি উদ্ধার করা হয়েছে। এ ছাড়া রামচন্দ্রপুর খালের ১০ টন বর্জ্য পরিষ্কার করে খনন কাজ চালানো হয়।

Share This Article