কারাগারের ছাদ ফুটো করে আসামি পলায়ন: ৩ কারারক্ষী বরখাস্ত

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০৬, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১

বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় প্রধান কারারক্ষীসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অপর দুই কারারক্ষীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এছাড়া কারা অধিদপ্তর থেকে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) বগুড়া জেলা কারাগারের জেল সুপার আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত তিন কারারক্ষী হলেন- বগুড়া জেলা কারাগারের প্রধান কারারক্ষী দুলাল হোসেন, কারারক্ষী আব্দুল মতিন ও কারারক্ষী আরিফুল ইসলাম। অপর দুই কারারক্ষী ফরিদুল ইসলাম ও হোসেনুজ্জামানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল শেখ সুজাউর রহমানকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক স্বাক্ষরিত তদন্ত কমিটিকে এ বিষয়ে ছয়টি নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনাগুলো হলো- কয়েদি পলায়নের পূর্বাপর ঘটনা উদঘাটন। কয়েদি পলায়নের ঘটনায় কারা প্রশাসনের দুর্বলতা উদঘাটন। অবকাঠামোগত ত্রুটি আছে কি না, তা উদঘাটন। দায়ীদের চিহ্নিত করে তাদের বিষয়ে বিধিসম্মত মতামত ও সুপারিশ প্রদান। ভবিষ্যতে বন্দি পলায়ন রোধে মতামত ও সুপারিশ প্রদান।

গত মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে বগুড়া জেলা কারাগারের জাফলং নামের কনডেম সেলের ২ নম্বর ওয়ার্ডের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার কয়েদি পালিয়ে যান। বন্দি পালানোর এক ঘণ্টার মধ্যেই শহরের চেলোপাড়া চাষী বাজার থেকে ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ভারতের জন্যই আয়োজন করা হয় বিশ্বকাপ: মাইকেল ভন

কনটেইনারভর্তি ৫০ লাখ সিগারেট জব্দ, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩

চট্টগ্রামের রেয়াজউদ্দিন বাজারে আগুনে ৩ জন নিহত

সিরিয়াল ধর্ষক ভয়ংকর সেই রাফসান গ্রেফতার

বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফ সদস্য নিহত

তরুণীদের দিয়ে অনলাইনে দেহ ব্যবসা, শত কোটি টাকা হাতিয়েছে চক্রটি

বাধ্যতামূলক অবসরে সাবেক এডিসি সাকলায়েন

কোপা আমেরিকায় প্রথম ম্যাচেই বড় ধাক্কা খেল ব্রাজিল

তিন দিনের প্রথম আন্তর্জাতিক জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনী শুরু ৪ জুলাই

কৃষিকে যান্ত্রিকীকরণের ফলে ফসল উৎপাদনে বিপ্লব ঘটেছে