ডুয়েটে ৩৫ জনের চাকরির সুযোগ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৫২, বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুরের (ডুয়েট) রাজস্ব খাতের একাধিক শূন্যপদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনের পর তা প্রিন্ট করে সরাসারি বা ডাকযোগে পাঠাতে হবে।

এই উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন অধ্যাপক নিয়োগ দেওয়া হবে। তৃতীয় গ্রেডে এই পদের বেতন স্কেল ৫৬,৫০০–৭৪,৪০০ টাকা। একই বিভাগে একজন সহযোগী অধ্যাপক নিয়োগ দেওয়া হবে। চতুর্থ গ্রেডে এই পদের বেতন স্কেল ৫০,০০০-৭১,২০০ টাকা।

বিশ্ববিদ্যালয়ের ছয়টি বিভাগে মোট ছয়জন সহকারী অধ্যাপক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন; যন্ত্রকৌশল বিভাগে একজন; তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে (সহযোগী অধ্যাপক পদের বিপরীতে) একজন; কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে (লিভ ভ্যাকেন্সি) একজন; ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজিতে একজন এবং ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে (লিভ ভ্যাকেন্সি) একজনকে নিয়োগ দেওয়া হবে। ষষ্ঠ গ্রেডে এই পদের বেতন স্কেল ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

এই শিক্ষাপ্রতিষ্ঠানে মোট ১০ জন প্রভাষক নেওয়া হবে। এর মধ্যে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে তিনজন; ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগে (১টি লিভ ভ্যাকেন্সি) দুজন; কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে (১টি লিভ ভ্যাকেন্সি) দুজন; মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগে দুজন এবং ইনস্টিটিউট অব ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্টে একজনকে নিয়োগ দেওয়া হবে। নবম গ্রেডে এই পদের বেতন স্কেল ২২,০০০-৫৩,০৬০ টাকা।

এ ছাড়া নবম গ্রেডে প্রকৌশল অফিসে একজন সহকারী প্রকৌশলী (সিভিল); পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অফিসে একজন প্রকিউরমেন্ট অফিসার এবং একজন পরিকল্পনা ও উন্নয়ন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

দশম গ্রেডে যন্ত্রকৌশল বিভাগে একজন ড্রাফটসম্যান ও কেন্দ্রীয় লাইব্রেরিতে একজন সিনিয়র ক্যাটলগার নিয়োগ দেওয়া হবে। এই গ্রেডের বেতন স্কেল ১৬,০০০–৩৮,৬৪০ টাকা।

১৬তম গ্রেডে মোট পাঁচজনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে একজন অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট; শহিদ তাজউদ্দীন আহমদ হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও মাদাম কুরি হলে একজন করে মোট তিনজন কেয়ারটেকার এবং প্রকৌশল অফিসে একজন ইলেকট্রিশিয়ান নিয়োগ দেওয়া হবে। এই গ্রেডের বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।

১৯ ও ২০তম গ্রেডে মোট সাতজনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ১৯তম গ্রেডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে একজন বাবুর্চি; ২০তম গ্রেডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে একজন সহকারী বাবুর্চি; রেজিস্ট্রার অফিসের নিরাপত্তা শাখায় দুজন নিরাপত্তা প্রহরী; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে একজন সিক বয় এবং পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর ও মেডিকেল সেন্টারে একজন করে মোট দুজন অফিস সহায়ক নিয়োগ দেওয়া হবে। ১৯তম গ্রেডের বেতন স্কেল ৮,৫০০-২০,৫৭০ এবং ২০তম গ্রেডের বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা।

আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়: ২৭ জুন ২০২৪, বিকাল ৪টা পর্যন্ত।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত

বঙ্গবন্ধুর সমাধিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মহাপরিচালকের শ্রদ্ধা

বুয়েটে হবে শতকোটি টাকার ন্যানোল্যাব: পলক

১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান

এসএসসির খাতা চ্যালেঞ্জের ফল প্রকাশ, জানা যাবে যেভাবে

কলেজে ভর্তির আবেদনের সময় বাড়ল

আপাতত এমপিওভুক্ত হচ্ছে না কোনো শিক্ষাপ্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

পিএইচডি ডিগ্রি চালু হচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে

এইচএসসি পরীক্ষা পেছানোর বিজ্ঞপ্তিটি ভুয়া: ঢাকা শিক্ষা বোর্ড

ঘূর্ণিঝড় রেমাল : স্কুল বন্ধ থাকা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী