যুক্তরাষ্ট্রকে বিদায় করে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩৮, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

নিজেদের দেশে কোপা আমেরিকা আর সেখানেই স্বাগতিক দেশ হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হলো যুক্তরাষ্ট্র। তাদের ফুটবল অবকাঠামোর যে আরো উন্নতি প্রয়োজন সেটিই চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল উরুগুয়ে। লাতিনের দলটির কাছে ১-০ ব্যবধানে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিল যুক্তরাষ্ট্র।

মার্সেলো বিয়েলসাকে কোচ নিয়োগ দেওয়ার পর থেকেই যেন উড়ছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। বিশ্বকাপ বাছাইপর্বে তারা দারুণ খেলছে। এবার কোপা আমেরিকাতেও সেই ফর্ম ধরে রেখে টানা তিন জয়ে কোপা আমেরিকার কোয়ার্টার নিশ্চিত করলো উরুগুয়ে।

আগের দুই ম্যাচ জিতে কোয়ার্টার নিশ্চিত করলেও এই ম্যাচে অনেকেই ধারণা করেছিল দ্বিতীয় সারির দল নামাবে উরুগুয়ে। কিন্তু সবাইকে চমকে প্রথম একাদশই নামান বিয়েলসা। ম্যাচের ১৩ মিনিটে এন্থনি রবিনসনের হেড উখে দেন উরুগুয়ের সার্জিও রখেত।

৩৩ মিনিটে নাহিতান নান্দেজের দারুণ দূরপাল্লার শট গোলবারের বাইরে দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়ে চলে যায়। ৪৪ মিনিটে পেলেস্ত্রির শটও বাইরে দিয়ে চলে গেলে গোলশূন্য ড্রতেই শেষ হয় প্রথমার্ধ৷

 

বল দখলে উরুগুয়ের থেকে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে যুক্তরাষ্ট্র। ৬৬ মিনিটেই কাঙ্ক্ষিত গোল পায় উরুগুয়ে। ডি বক্সের বাইরে ফ্রি-কিক থেকে বাড়ানো বলে রোনাল্ড আরাউজোর হেড ম্যাট টার্নার রুখে দিলেও রিবাউন্ডে গোল করেন ম্যাথিয়াস অলিভিয়েরা।

৭৫ মিনিটে ক্রিশ্চিয়ান পুলিসিচের নেওয়া শট গোললাইন থেকে ক্লিয়ার করেন উরুগুয়ের ডিফেন্ডার। ৮২ মিনিটে জশুয়া সার্জেন্টের দারুণ হেড রাখেত ডান দিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন। শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে টানা তিন জয় নিয়েই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টারে উঠলো উরুগুয়ে। অন্যদিকে মাত্র ১ জয় নিয়েই কোপা থেকে বিদায় নিল যুক্তরাষ্ট্র।

Share This Article


ফুটবলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন ঢাবি ছাত্র

কলম্বিয়ার সঙ্গেও পারলো না ব্রাজিল, পয়েন্ট ভাগাভাগি করেই যাচ্ছে কোয়ার্টার ফাইনালে

বলিভিয়াকে হারিয়ে কোয়ার্টারে ব্রাজিলের অপেক্ষায় পানামা

বিশ্বকাপ শেষে আইসিসির সেরা ‘ফ্যান্টাসি’ একাদশে রিশাদসহ জায়গা পেলেন যারা

পিচের ঘাস খেলেন রোহিত

জোড়া গোলে আর্জেন্টিনাকে জেতালেন মার্তিনেজ

ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারতের

ফাইনালে ভারত-দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ

প্রোটিয়াদের বিপক্ষে ভারতের বিশ্বরেকর্ড

ফাইনালে মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা; পরিসংখ্যানে এগিয়ে কে?

ভারতের জন্যই আয়োজন করা হয় বিশ্বকাপ: মাইকেল ভন