ধর্ষণের অভিযোগ থেকে আইডিয়ালের মুশতাককে অব্যাহতির সুপারিশ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০৭, রবিবার, ২ জুন, ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১

কলেজছাত্রীকে প্রলোভন ও ধর্ষণের অভিযোগে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের গভর্নিং বডির সাবেক সদস্য খন্দকার মুশতাক আহমেদ ও অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীর বিরুদ্ধে করা মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ রবিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮-এর বিচারক শওকত আলীর আদালতে এই মামলার চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলার বাদী ওই ছাত্রীর বাবা পিবিআইয়ের প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিল করবেন বলে আদালতকে জানান। 

এ কারণে আগামী ১৩ জুন চূড়ান্ত প্রতিবেদন বিষয়ে অধিকতর ও নারাজি বিষয়ের জন্য তারিখ ধার্য করেন আদালত। মুশতাক আহমেদের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, গত ১৪ মার্চ মামলাটির অব্যাহতির সুপারিশ করে পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজির আবেদন মঞ্জুর করেন ট্রাইব্যুনাল। ওইদিন নারাজির আবেদন গ্রহণ করে মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। ওই ছাত্রীর বাবা গত বছরের ১ আগস্ট আদালতে মামলাটি করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) অভিযোগটি এজাহার হিসেবে গণ্য করে নিয়মিত মামলা করার আদেশ দেন।

মামলায় মুশতাকের সঙ্গে আসামি করা হয়েছে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকে। এরপর তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা মামলায় তথ্যগত ভুল হয়েছে উল্লেখ করেন। তিনি আসামিদের অব্যাহতির সুপারিশ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন। গত ৩ মার্চ মামলার বাদী চূড়ান্ত প্রতিবেদনে নারাজি দাখিল করেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article