চাঁদাবাজির মামলায় তিন ভাইয়ের কারাদণ্ড

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৫৪, রবিবার, ১০ মার্চ, ২০২৪, ২৫ ফাল্গুন ১৪৩০

রাজধানীর গেন্ডারিয়ার থানায় চাঁদাবাজির একটি মামলায় তিন সহোদরের সাত বছর করে কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। আজ রবিবার ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এই রায় ঘোষণা করেন।

কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন মো. নজরুল ইসলাম, মো. সিরাজ ও মো. তাজু। রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে সিরাজ উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানাসহ কারাগারে পাঠানো হয়। অপর দুই আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১৪ মে রাজধানীর গেন্ডারিয়া থানার বেগমগঞ্জ এলাকায় এনায়েত স্টিল নামে এক দোকানে মালিক মো. এনায়েত হোসেনের কাছে আসামিরা পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় আসামিরা বাদীকে জীবননাশের হুমকি দেন। মামলার বাদী প্রাণের ভয়ে পাঁচ হাজার টাকা আসামিদের দিয়ে দেয়।

একইভাবে বেগমগঞ্জ এলাকার বিভিন্ন দোকানদারদের কাছ থেকে বিভিন্ন সময়ে নিয়মিতভাবে চাঁদা দাবি ও চাঁদা আদায় করে আসছিল আসামিরা। চাঁদার টাকা দিতে অস্বীকার করলে দোকানের তালার ভেতরে সুপার গ্লু গাম, বালু ঢুকিয়ে দোকানের তালা নষ্ট করে দেয়। এ ঘটনায় এনায়েত স্টিল নামে এক দোকানের মালিক মো. এনায়েত হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলাটি তদন্ত করে ২০১৩ সালের ৪ জুলাই গেন্ডারিয়া থানার উপপরিদর্শক (এসআই) অমল কৃঞ্চ দে আসামিদের অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ২৬ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন একই আদালত। মামলাটির বিচার চলাকালীন আদালত ১৫ জন সাক্ষীর ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


রাজধানীতে দলনেতাসহ 'কিশোর গ্যাং'র ৩৭ সদস্য গ্রেপ্তার

স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের রহস্যজনক মৃত্যু

জবিতে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণের সময় ঢাবি শিক্ষার্থী আটক

খাগড়াছড়িতে বাইক থামিয়ে আরোহীকে গুলি

রোহিঙ্গা থেকে বাংলাদেশি হতে খরচ ত্রিশ হাজার টাকা

বিপুল দেশীয় অস্ত্রসহ মোহাম্মদপুরের ৩৯ কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

ফেসবুকে নারী সেজে প্রতারণার অভিযোগে যুবক আটক

‘দুবাইয়ের পণ্য’ তৈরি হচ্ছে মুন্সীগঞ্জে, বিক্রি সারাদেশে

অপহরণ মামলায় ২ জনের যাবজ্জীবন

ক্ষমতাসীন ছাত্র সংগঠনের হলেও গ্রেফতারে পিছপা হয়নি প্রশাসন

চায়ের দোকানে ২ ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা