জবিতে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণের সময় ঢাবি শিক্ষার্থী আটক

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:১৭, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের লিফলেট বিতরণ ও শিক্ষকদের কক্ষে চিঠি বিতরণের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃত ওই শিক্ষার্থীর নাম অনিক খন্দকার (২৪)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ২০১৮ -১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগে লিফলেট বিতরণের সময় তাকে সন্দেহজনক আটক করেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মিরাজ হোসেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও দুজন শিক্ষার্থী প্রচারণার কাজে অংশগ্রহণ করলেও তারা পালিয়ে যেতে সক্ষম হয়। তারা হলে ফার্মেসি বিভাগের ২০১৯-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিফাত ও মুসাইব।

আটক ঢাবি শিক্ষার্থীর কাছে দেশে অরাজকতা সৃষ্টি ও নাশকতা করার লক্ষ্যে লিফলেট, পোস্টার ও কিছু শিক্ষকের নাম সংবলিত চিঠি পাওয়া যায়। এসব লিফলেট ও পোস্টারে দেশের আইনশৃঙ্খলাকে বিনষ্ট ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার কর্মপরিকল্পনা উল্লেখ করা হয়।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ ক্যাম্পাসে অশান্তি সৃষ্টি করার লক্ষ্যেই দেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন তাদের কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করে। কিন্তু শিক্ষক, শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সতর্ক অবস্থান থাকার কারণে তাদের সে পরিকল্পনা ব্যর্থ হয়। ’

‘ঢাবির আটককৃত শিক্ষার্থীকে আমরা ইতিমধ্যে পুলিশের কাছে সোপর্দ করেছি। এখন আইন অনুযায়ী পুলিশ তাদের ব্যবস্থা গ্রহণ করবে’, বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর। 

Share This Article