বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে দুই কেএনএফ সদস্য নিহত

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ বিকাল ০৩:৩৮, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩০

লুট হওয়া অস্ত্র-অর্থ উদ্ধার, সন্ত্রাসীদের বিরুদ্ধে রুমা ও থানচিতে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব ও পুলিশের যৌথ বাহিনী।

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্য নিহত হয়েছেন। অভিযানে তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার হয়েছে।

২৮ এপ্রিল, সকালে উপজেলার দুর্গম বাকলাই পাড়া এলাকা থেকে তাদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এক বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, রোববার রুমা উপজেলার দুর্গম বাকলাই পাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির দুইজন সশস্ত্র সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

উল্লেখ্য, গত ২ এপ্রিল রুমার সোনালী ব্যাংকে ডাকাতি করে অর্থ লুট করে একদল অস্ত্রধারী। পুলিশের ১০টি এবং আনসার সদস্যের ৪টি অস্ত্রও লুট করে নিয়ে যায় তারা। অপহরণ করা হয় ব্যাংকটির ম্যানেজার নেজাম উদ্দিনকে। তবে দু’দিন পর রুমার একটা পাহাড়ি এলাকা থেকে ছাড়া পান তিনি।

রুমার ঘটনার ১৭ ঘণ্টা পর থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের দুটি শাখা থেকে সাড়ে ১৭ লাখ টাকা লুট করে অস্ত্রধারীরা। দুটি ঘটনায় পাহাড়ে সশস্ত্র সংগঠন ‘কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ’ জড়িত বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এরপর থেকে লুট হওয়া অস্ত্র-অর্থ উদ্ধার, সন্ত্রাসীদের বিরুদ্ধে রুমা ও থানচিতে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব ও পুলিশের যৌথ বাহিনী। এ পর্যন্ত যৌথ অভিযানে কেএনএফের ৭৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Share This Article


বিজয়ী প্রার্থীর সমর্থককে তুলে নিয়ে মারধর, পরাজিত প্রার্থীসহ গ্রেপ্তার ২

মানিকগঞ্জে চিরনিদ্রায় শায়িত পাইলট রিফাত

শাহ আমানতে যান্ত্রিক ত্রুটির কবলে এয়ার এরাবিয়ার ফ্লাইট

মানিকগঞ্জে চিরনিদ্রায় শায়িত হবেন পাইলট আসিম জাওয়াদ

ঢাকা থেকে মাত্র তিন ঘণ্টায় খুলনা, উচ্ছ্বসিত যাত্রীরা

সন্ধ্যার পর যেসব স্থানে বজ্রসহ বৃষ্টির আভাস

ভোলায় কার্গোর ধাক্কায় ট্রলারডুবি, জেলে নিহত

নরসিংদীতে বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু, আহত ৩

বঙ্গোপসাগরে ডুবেছে লবণবাহী ২০ ট্রলার, নিখোঁজ অর্ধশতাধিক

দেশে আসার সময় কুয়েত বিমানবন্দরে বাংলাদেশির মৃত্যু

ফরিদপুরে বজ্রপাতে ২১ মাদ্রাসাছাত্র আহত, হাসপাতালে ভর্তি ১১

হিলি স্থলবন্দর দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি