ঈদকে কেন্দ্র করে জালনোটের কারবার, গ্রেপ্তার ৩

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৬, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিন জালনোট সরবরাহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঈদকে সামনে রেখে নগরের রিয়াজউদ্দিন বাজার, টেরিবাজার ও নিউমার্কেট এলাকার আশপাশে তারা জালনোট সরবরাহ করতেন বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গত ২৩ মার্চ এবং ২৫ মার্চ দুই দফা অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে ভাষ্য পুলিশের। এ সময় তাদের কাছ থেকে এক লাখ টাকার জালনোট (৫০০ টাকার) জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) কোতোয়ালি থানার ওসি এস এম ওবায়দুল হক এসব তথ্য জানান। গ্রেপ্তার তিনজন হলেন, মনিরুল আলম, হারুনুর রশিদ ও মাসুদ আলম চৌধুরী।


পুলিশ জানায়, নগরের রেলস্টেশন এলাকা থেকে গত ২৩ মার্চ রাতে হারুনুর রশিদ ও মনিরুল আলমকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় প্রায় ১ লাখ টাকার জালনোট ও জালনোট কেনাবেচার কাজে ব্যবহৃত চারটি মোবাইল ফোন। পরে তাদের দেওয়া তথ্যর ভিত্তিতে নগরের ফিরিঙ্গি বাজার এলাকা থেকে মাসুদ আলমকে গ্রেপ্তার করা হয়। মূলত মাসুদ আলমের কাছ থেকেই জালনোট নিয়ে নগরের রিয়াজউদ্দিন বাজার, টেরি বাজার ও নিউমার্কেট এলাকার আশপাশে জালনোট সরবরাহের কাজে নেমেছিলেন হারুনুর রশিদ ও মনিরুল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

কোতোয়ালি থানার ওসি এস এম ওবায়দুল হক  বলেন, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে এক লাখ টাকার জালনোট উদ্ধার হয়েছে। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। ঈদে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সার্বক্ষণিক নজরদারি রয়েছে।

বিষয়ঃ অভিযান

Share This Article