দুপুর ০২:৪২, মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ

শীতকালে মানুষ কেন বিয়ে করে?

ফাইল ফটো
ফাইল ফটো

লাইফস্টাইল ডেস্ক

শীত আসতেই ঘরে ঘরে বিয়ের উৎসব শুরু হয়ে যায়। বছরের অন্যান্য সময়ের তুলনায় শীতেই বেশিরভাগ মানুষেরা বিয়ের পরিকল্পনা করেন। তবে শীতকালই কেন বিয়ের উপযুক্ত সময় হিসেবে বিবেচিত?

 

বিয়ে মানেই এক বিশাল যজ্ঞ। বিয়ের মতো এই বিপুল আয়োজন করতে লোকবলও লাগে প্রচুর। ফলে শীতের সময়ে বিয়ে করার অনেক সুবিধা আছে। বছরের এ সময়টাতে সবার ছুটির আনন্দে থাকে।

এ কারণে বিভিন্ন উৎসব ও আয়েজনে পরিবার, বন্ধুবান্ধবসহ সবাইকে একসঙ্গে পাওয়া যায়। আরও যেসব কারণে শীতকাল বিয়ের জন্য উপযুক্ত সময়-

>> বিয়ের মেকআপ থেকে শুরু করে বিরেয় বাড়ির খাওয়া-দাওয়া শীতকালে সবটাই ভীষণ স্বস্তিদায়ক। বিয়েতে কনের সাজগোজ আকর্ষণের মূল কেন্দ্রবিন্দুতে থাকে।

কনে কী বেনারসী পরেছেন, কেমন রূপটান করেছেন, সবটাই অত্যন্ত কৌতূহলের একটি বিষয়। অনেক সময় বিয়ের লগ্ন অনেক রাতে থাকে। ফলে কনের সাজগোজ ঠিক থাকা জরুরি। গরমের তুলনা শীতে রূপটান দীর্ঘস্থায়ী হয়।

>> বিয়ে মানেই জমিয়ে খাওয়া দাওয়া। বিয়ে বাড়ির খাবার হয় তেল-ঝাল ও মসলাযুক্ত। গরমকালে এসব খাবার শরীরে বেশি প্রভাব ফেলে। তাই শীতকালে বিয়ে করলে এ ধরনের খাবার খাওয়া যায় নিশ্চিন্তে।

>> শীতকালে বিয়ে করলে বিদ্যুতের খরচে খানিকটা হলেও কমানো যায়। কারণ শীতকালে ফ্যান বা এসির ঝামেলা থাকে না। তাছাড়া অতিরিক্ত খাবার নষ্ট হয়ে যাওয়ারও আশঙ্কা কমে।

>> অন্যদিকে শীতে গাঁদা, ডালিয়া ও গোলাপসহ বাহারি ফুলের দেখা মেলে। এ কারণে সহজলভ্যেই মেলে এসব ফুল। তাই বিয়ের ডেকোরেশনে ফুলের খরচও একটু কমে।

Share This Article


রেমিট্যান্স পাঠানোর পথ হলো আরও সহজ

কাঁচা লবণ ও চায়ে চিনি না খাওয়ার পরামর্শ চিকিৎসকদের

এবার রাশিয়া ছাড়ছে স্টারবাকস

নগ্নতার অভিযোগে পপ তারকা ম্যাডোনাকে ব্যান করল ইনস্টাগ্রাম

২৫শে জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

৫ জুন থেকে সারাদেশে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

মিয়ানমারের সৈকতে ভেসে এল ১৪ লাশ

২৬ কোটি ৪ লাখ ডোজ টিকা প্রয়োগ সম্পন্ন

বর্ষায় গুরুত্বপূর্ণ ফিমেল হাইজিন, এই বিষয়গুলো মেনে চলছেন তো?

মাঙ্কিপক্স নিয়ন্ত্রণে রাখা সম্ভব: ডব্লিউএইচও

নাইজেরিয়ায় সশস্ত্র হামলায় নিহত ৫০

খালাস চেয়ে হাজী সেলিমের আপিল, জামিন আবেদন

আবারো কমলো টাকার মান

কানের লালগালিচায় কালো ধোঁয়া

ইউক্রেন যুদ্ধের বিরোধিতা করে চাকরি ছাড়লেন রুশ কূটনীতিক