দুপুর ০২:২৮, বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ

বৃষ্টিতে সম্পর্ক মধুর হবে যেভাবে

ফিচার নিউজঃ রিমঝিম বৃষ্টি। কাজের চাপ যতই থাকুক, রোমান্টিক অনুভূতি কি আপনাকে নাড়া দিচ্ছে না? আর একটু যদি ফুরসত মেলে, সঙ্গীকে নিয়ে বৃষ্টিবিলাসে গা ভাসাতে কি মন চায় না? বৃষ্টির দিনে ঘরে থেকেও কীভাবে দুর্দান্ত সময় কাটতে পারেন, জেনে নিন:

জমিয়ে আড্ডা
বৃষ্টির দিনে আপনার সামাজিক যোগাযোগের মাধ্যম ও যন্ত্রগুলোকে ছুটি দিন। বৃষ্টি আপনার পুরো দিন আর পরিকল্পনা নষ্ট করেছে—এ কথা ভুলে যান। বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া বা কোনো অনুষ্ঠানে যাওয়ার চিন্তা না করে ঘরে সঙ্গীকে নিয়েই বসে পড়ুন খেলতে। দাবা, লুডু, তাস বা যেকোনো খেলা জমিয়ে তুলতে পারেন। যোগ দিতে পারেন পরিবারের অন্য সদস্যদের সঙ্গেও। হালকা নাশতা হিসেবে চিড়া-মুড়ি, পপকর্ন, স্যুপ, পাকোড়া, খিচুড়ি হলে তো কথাই নেই। এতে সম্পর্ক মধুর হবে।

জম্পেশ রান্না
বৃষ্টির দিনে কী করবেন, বুঝতে পারছেন না? অনেকেই আছেন—রান্নাঘরে হয়তো কোনো দিন ঢুঁ মেরেও দেখেন না। বৃষ্টির দিনে সঙ্গীর সঙ্গে রান্নাঘরে চলে যেতে পারেন। নিজে রান্না করুন বা সঙ্গীকে সাহায্য করুন। দুজন মিলে মজার কিছু রান্না করে ফেলুন। অন্তত দুজন মিলে চা-কফি তৈরি করে একসঙ্গে বসে বৃষ্টি দেখতে দেখতে মধুর সময় কাটাতে পারবেন।

বই পড়ার আসর
বৃষ্টির দিন গল্পের বই পড়ে দারুণ সময় কাটাতে পারেন। দুজন মিলে একসঙ্গে আরামদায়ক কোনো স্থানে বসে যদি গল্পের বই পড়তে পারেন, সে দারুণ এক সময় কাটবে। খেয়াল রাখবেন, দুজন যেন বিচ্ছিন্ন হয়ে না বসেন। একটু ভালো লাগার স্পর্শ নিশ্চয়ই রোমান্টিক অনুভূতি বাড়িয়ে দেবে। একসময় রিমঝিম বৃষ্টির শব্দ, বই পড়ার মানসিক প্রশান্তিতে দুজনই ঘুমিয়ে পড়তে পারেন। বৃষ্টির দিনে বাড়তি একটু ঘুম, মন্দ কী!

গল্পের ভুবনে
সারা সপ্তাহ, সারা মাস হয়তো দুজনই ব্যস্ত থাকতে পারেন। অনেক কথা জমে থাকতে পারে, যা বলি বলি করে হয়তো বলা হয়ে ওঠে না। বৃষ্টির দিনটি হতে পারে সেই না-বলা কথা বলে ওঠার অবসর। কোনো তাড়া নেই, নেই কোনো ব্যস্ততা। ঠান্ডা দিনে প্রিয়জনের উষ্ণ সান্নিধ্যে দুজন দুজনের মনের দুয়ার খুলে দিতে পারেন। যে সমস্যাগুলো বা মানসিক বাধাগুলো দুজনকে দূরে রেখেছিল সবই বৃষ্টির জলের মতো ঝরে যেতে দেখবেন। নিজের মধ্যে প্রশান্তি পাবেন।

নাচের মঞ্চে
বৃষ্টির দিনে একটু সাহসী হলে ক্ষতি কী? নাচতে পারেন না বলে অজুহাত খুঁজে লাভ নেই। নিজেকে মেলে দিন। চালিয়ে দিন রোমান্টিক কোনো গান। নিজেকে উৎফুল্ল রাখুন। প্রিয়জনের কিছুটা সান্নিধ্যে গেলে বৃষ্টির দিনটি নিশ্চয়ই মধুর হয়ে থাকবে।

মুভি থিয়েটার
বাইরে চলুক বৃষ্টি। ঘর থাকুক আধো আলোতে। চালিয়ে দিন রোমান্টিক কোনো মুভি। পছন্দের মুভিটি নিশ্চয়ই দুজনের ভালো লাগা বাড়িয়ে দেবে।

একটু আদর
ভালোবাসার মানুষের সান্নিধ্যে কে না পেতে চায়? মন থেকে সবারই নিশ্চয়ই চাওয়া থাকে—বৃষ্টির দিনটিতে ভালোবাসার বৃষ্টি হোক। আদর-আলিঙ্গন থাক ঘরের মধ্যে, আর বাইরে পড়তে থাক রিমঝিম বৃষ্টি।

Share This Article


কঙ্গনা রানাউত

দুর্ধর্ষ সিক্রেট এজেন্টের ভূমিকায় কঙ্গনা

দেশজুড়ে দাবদাহ, থাকবে আরও ‍দুইদিন

মেয়ের জন্য ৩৬ বছর ধরে পুরুষ সেজে আছেন তিনি

সিলেটের ৫৩৬ কিলোমিটার সড়ক ডুবে গেছে

৭ তলা থেকে লাফ দিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

মঞ্চ মাতাতে ঢাকায় আসছেন শিল্পা শেঠি

এক জাহাজ পেট্রল কেনার টাকাও নেই শ্রীলঙ্কার

১৫ বছরের ইতিহাসে বিরল ঘটনার সাক্ষী হল আইপিএল

পল্লবীর অনুপস্থিতিতে ফ্ল্যাটে আসত অন্য মেয়ে!

রাশিয়া-ইউক্রেনে যুদ্ধ বিশ্বব্যাপী দুর্ভিক্ষ ডেকে আনবে

হজ নিবন্ধনের সময় বাড়ল ২২ মে পর্যন্ত

বন্যায় দুর্ভোগে নগরবাসী, কবে ফিরবেন মেয়র আরিফ

বাংলাদেশের সঙ্গে সম্পর্কে গতি আনতে নতুন কাঠামোর প্রস্তাব আমেরিকার

ফেসবুক পোস্টে ‘হা হা ইমোজি’ দেওয়াকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর

নজর রাখিতে হইবে চারিদিকে