রাত ০২:৩৬, বুধবার, ১৮ মে, ২০২২, ৪ জ্যৈষ্ঠ

ভারত পাহাড়সম লক্ষ্য দিল কিউইদের

এজাজের দুর্ভাগ্য, তার সতীর্থ ব্যাটসম্যানরা বিপর্যস্ত। প্রথম ইনিংসে ৬২ রানেরই গুটিয়ে যায় নিউ জিল্যান্ড। প্রথম ইনিংসে ৩২৫ রান করে ভারত প্রতিপক্ষকে ফলো অনে ফেলার সুযোগ পেয়েও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। তারপর তৃতীয় দিন দ্বিতীয় সেশন শেষ হওয়ার খানিকক্ষণ আগে ৭ উইকেটে ২৭৬ রানে ইনিংস ঘোষণা করেন বিরাট কোহলি।

দুই ইনিংস মিলিয়ে ভারতের লিড ৫৩৯ রানের। মানে নিউ জিল্যান্ডের সামনে ৫৪০ রানের বিশাল লক্ষ্য। 

মুম্বাইয়ে ১৯৮০ সালে ১৩ উইকেট নিয়েছিলেন ইংল্যান্ডের পেসার ইয়ান বোথাম, যা এতদিন ধরে ভারতের বিপক্ষে কারো সেরা টেস্ট বোলিং ফিগার ছিল। ছিল বলতে হচ্ছে, কারণ নতুন করে ইতিহাস রচনা করেছেন নিউ জিল্যান্ডের স্পিনার এজাজ প্যাটেল। ১৪ উইকেট নিয়েছেন তিনি।

প্রথম ইনিংসে টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এক ইনিংসে ১০ উইকেট নেন এজাজ। নিজ জন্মশহরে দারুণ কীর্তি গড়ার পর দ্বিতীয় ইনিংসে নিলেন চার উইকেট। ৭৩.৫ ওভার ২২৫ রান খরচায় ম্যাচে মোট নিলেন ১৪ উইকেট।

কিন্তু এজাজের দুর্ভাগ্য, তার সতীর্থ ব্যাটসম্যানরা বিপর্যস্ত। প্রথম ইনিংসে ৬২ রানেরই গুটিয়ে যায় নিউ জিল্যান্ড। প্রথম ইনিংসে ৩২৫ রান করে ভারত প্রতিপক্ষকে ফলো অনে ফেলার সুযোগ পেয়েও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। তারপর তৃতীয় দিন দ্বিতীয় সেশন শেষ হওয়ার খানিকক্ষণ আগে ৭ উইকেটে ২৭৬ রানে ইনিংস ঘোষণা করেন বিরাট কোহলি।

দুই ইনিংস মিলিয়ে ভারতের লিড ৫৩৯ রানের। মানে নিউ জিল্যান্ডের সামনে ৫৪০ রানের বিশাল লক্ষ্য। এই রান তাড়া করে টেস্টে কোনো দলই জিততে পারেনি। তাতে প্রায় আড়াই দিন হাতে পেয়েও নিউ জিল্যান্ডের জয়ের সম্ভাবনা খুবই ক্ষীণ।

কোনো উইকেট না হারিয়ে ৬৯ রানে দিন শুরু করেছিল ভারত। মায়াঙ্ক আগারয়াল ইনিংস সেরা ৬২ রান করেন। ৪৭ রান করে করেন চেতেশ্বর পুজারা ও শুভমান গিল। অধিনায়ক কোহলি ৩৬ রান করেন। ২৬ বলে ৪১ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

ভারতের বাকি তিনটি উইকেট নেন রাচীন রবিন্দ্র।

Share This Article


১০০ টাকা ছাড়িয়েছে খোলা বাজারে ডলারের দাম

আবারো বাড়লো স্বর্ণের দাম

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ

নর্থ সাউথের ১০টি বিলাসবহুল গাড়ি বিক্রির নির্দেশ

পল্লবীর মৃত্যু: অভিনেত্রীর প্রেমিক গ্রেপ্তার

প্লাস্টিক সার্জারি করাতে গিয়ে ২১ বছর বয়সী অভিনেত্রীর মৃত্যু

বড়বোনের বাড়িতে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার তরুণী

আমাকে হানিমুনে গিয়েই মেরে ফেলতে চেয়েছিল :

করোনা নিয়ন্ত্রণে এবার সেনা নামাল উত্তর কোরিয়া

‘যুদ্ধ বন্ধের’ পথ বন্ধ হয়ে গেছে: রাশিয়া

হাসপাতালে ভর্তি বিএনপি নেতা মির্জা আব্বাস

দাপুটে শেষ টাইগারদের!

পি কে হালদারকে হস্তান্তরে সময় লাগবে : দোরাইস্বামী

পদ্মা সেতুর চূড়ান্ত টোল নির্ধারণ

আরও ১০ দিনের রিমান্ডে পি কে হালদার