সকাল ০৬:১৮, শনিবার, ২২ জানুয়ারি, ২০২২, ৮ মাঘ

গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে একজনের ২ হাত বি‌চ্ছিন্ন

ব‌রিশা‌লের গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে তিনজন আহত।

ব‌রিশা‌লের গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে তিনজন আহত হয়েছেন। এর মধ্যে একজনের দুই হাত বিচ্ছিন্ন হয়েছে বলে খবর পাওয়া গেছে। এই ঘটনায় বি‌স্ফোরক আই‌নে মামলা দা‌য়ের এবং পার্কের এক নিরাপত্তা কর্মীকে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ।

৩ ডিসেম্বর উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম‌্যান ও উপ‌জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান ফরহা‌দের মা‌লিকানাধীন ফা‌রিয়া গার্ডেন পা‌র্কে এই ঘটনা ঘ‌টে।
 
এ ঘটনায় আহতদের আট‌কে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে পু‌লিশ।

স্থানীয়রা জা‌নি‌য়ে‌ছে, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে ফারিয়া গার্ডেন পার্কের একটি টিনের ঘরে কয়েকজন বোমা তৈরি করছিল। এ সময় অসাবধনতায় বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়। এতে বোমার কারিগর হারুনের দুই হাত বি‌চ্ছিন্ন হ‌য়ে যায় এবং মুখমণ্ডল ঝলসে যায়। ঘটনার পরপরই তারা পার্ক থে‌কে বের হ‌য়ে যায়। ত‌বে বিষয়‌টি ধামাচাপা দি‌তে বোমা তৈরীর সরঞ্জাম স‌রি‌য়ে ফে‌লে বোমা কারিগররা।

আহত হারুনের বোন নাছিমা বেগম জানান, বৃহস্পতিবার বিকেলে হারুন ঢাকা যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। তবে শুক্রবার রাতে তাকে আহত অবস্থায় দেখে‌ছি। তার ২ হাত উ‌ড়ে গে‌ছে। কোথায় চি‌কিৎসা চল‌ছে তা জা‌নেন না বলেও জানান তিনি।

ঘটনাস্থল পরিদর্শনকারী গৌরনদী থানার উপ পরিদর্শক আবুল কালাম বলেন, ঘটনাটি বোমা বিস্ফোরণের । কী কারণে বোমা তৈরি করা হচ্ছিল তার অনুসন্ধান চলছে। আহতরা কোথায় চিকিৎসা নিচ্ছে তা শনাক্তের চেষ্টা চলছে। আশা করি শিগগিরই মূল রহস্য উদঘাটন করা যাবে।

তিনি আরও বলেন, ঘটনার পরপরই পার্কের নিরাপত্তাকর্মী আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তা‌কে জিজ্ঞাসাবাদ চল‌ছে।

গৌরনদী থানার ওসি আফজাল হোসেন ব‌লেন, বোমা বি‌স্ফোর‌ণের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪/৫ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের হয়েছে। সংশ্লিষ্টদের গ্রেপ্তারে অভিযান চল‌ছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা  নুরুজ্জামান ফরহাদ মুন্সী বলেন, তিনি  ছেলের জন্মদিন পালনের জন্য  ঢাকায় অবস্থান করছেন। বিষয়টি শুনেছেন তবে   বিস্তারিত  বলতে পারছেন  না। বিস্ফোরণের ঘটনা পার্কে ঘটেনি দাবি করে তিনি বলেন, পার্কের বাইরে একটি পরিত্যক্ত ঘরে ঘটনাটি ঘটেছে। সেখানে দেয়াল তুলতে পারিনি। কিছু লোক নিরাপত্তাকর্মীকে ভয়ভীতি দেখিয়ে মাঝ রাতে পার্কে ঢুকেছিল।

Share This Article


শিক্ষামন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল আলোচনা চান শাবি শিক্ষার্থীরা

পুলিশের হাত থেকে বাঁচতে নদীতে ঝাঁপিয়ে পড়ে বৃদ্ধের মৃত্যু

বাড়তে পারে শীত

বাবার সম্পত্তির উত্তরাধিকারী হবে মেয়ে

তথ্য যাচাই-বাচাই না করে বিদেশিরা লোক অভিযোগ করে

নাচের ভিডিও ভাইরাল হওয়াই কাল হলো পুলিশ কনস্টেবলের

স্বাস্থ্যবিধি মানছে না কুয়াকাটা সৈকতের পর্যটকরা

ঋষভ পন্থের নতুন রেকর্ড

২৪ ঘণ্টায় শনাক্ত আরও ১১ হাজার ৪৩৪

জিএম কাদেরের রোগমুক্তির জন্য কেরানীগঞ্জে দোয়া

এক অলরাউন্ডারের ব্যাটিংয়ে মান বাঁচল বরিশালের

সব পরীক্ষা স্থগিত করলো জাতীয় বিশ্ববিদ্যালয়

এ বছরই চালু হবে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী টানেল

নিজদের প্রথম ম্যাচে এবারও পাকিস্তানের মুখোমুখি ভারত

জনগণের সরকার ফিরিয়ে আনতে হবে: খন্দকার মোশাররফ