রাত ০২:০৩, বুধবার, ১৮ মে, ২০২২, ৪ জ্যৈষ্ঠ

খেলা শুরু মিরপুরে

স্পোর্টস ডেস্কঃ বৃষ্টি থামার পর শুরু হয়েছে বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা। পাকিস্তানের হয়ে ব্যাট করছেন বাবর আজম ও আজহার আলি।

প্রথম সেশনের সময়টুকু শেষেও যখন বৃষ্টি থামেনি তখন লাঞ্চ বিরতিতে যায় উভয় দল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় ম্যাচ মাঠে গড়ানোর কথা থাকলেও ঝিরিঝিরি বৃষ্টির কারণে তা সম্ভব হয়নি। সেই অপেক্ষার প্রহর গড়াচ্ছে আরও অনেকটা। ২ উইকেটে ১৬১ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছিল সফরকারী পাকিস্তান। ৬০ রান নিয়ে বাবর আজম ও ৩৬ রান নিয়ে আজহার আলি অপরাজিত ছিলেন। প্রথম দিনের খেলায়ও কয়েক দফায় হানা দিয়েছিল বৃষ্টি। ম্যাচের আগেই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল বৃষ্টির সম্ভাবনা।

প্রথম দিনের খেলায় অস্বস্তি নিয়ে লাঞ্চ বিরতিতে যায় পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টেই জ্বলে উঠেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে মধ্যাহ্নবিরতিতে গিয়েছিল দুই দল।
 

টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাবর আজম। শুরুটা দারুণ করে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি এবং শফিক। তবে তাইজুল ঘূর্ণিতে পাকিস্তান তাদের দুই ওপেনারকেই হারায়। দুই জনকেই বোল্ড করেন তাইজুল ইসলাম। প্রথম টেস্টের প্রথম ইনিংসে তাইজুল তুলে নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় টেস্টেও চমক দেখাচ্ছেন তিনি।
 

পাকিস্তানের বিপক্ষে এই টেস্টে দলে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পাকিস্তান মাঠে নেমেছে অপরিবর্তন একাদশ নিয়ে। অসুস্থতায় এই টেস্ট থেকে ছিটকে পড়েছেন ওপেনার সাইফ হাসান। পেসার আবু জায়েদ চৌধুরী রাহির জায়গায় নেওয়া হয়েছে খালেদ আহমেদকে। ইয়াসির আলি চৌধুরী রাব্বির জায়গায় চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান।
 

এদিকে পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে হেরে এরই মধ্যে পিছিয়ে রয়েছে মুমিনুলের দল। সিরিজে সমতা ফেরানোর অভিপ্রায়ে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প কিছু দেখছেন না বাংলাদেশ অধিনায়ক।
 

Share This Article


১০০ টাকা ছাড়িয়েছে খোলা বাজারে ডলারের দাম

আবারো বাড়লো স্বর্ণের দাম

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ

নর্থ সাউথের ১০টি বিলাসবহুল গাড়ি বিক্রির নির্দেশ

পল্লবীর মৃত্যু: অভিনেত্রীর প্রেমিক গ্রেপ্তার

প্লাস্টিক সার্জারি করাতে গিয়ে ২১ বছর বয়সী অভিনেত্রীর মৃত্যু

বড়বোনের বাড়িতে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার তরুণী

আমাকে হানিমুনে গিয়েই মেরে ফেলতে চেয়েছিল :

করোনা নিয়ন্ত্রণে এবার সেনা নামাল উত্তর কোরিয়া

‘যুদ্ধ বন্ধের’ পথ বন্ধ হয়ে গেছে: রাশিয়া

হাসপাতালে ভর্তি বিএনপি নেতা মির্জা আব্বাস

দাপুটে শেষ টাইগারদের!

পি কে হালদারকে হস্তান্তরে সময় লাগবে : দোরাইস্বামী

পদ্মা সেতুর চূড়ান্ত টোল নির্ধারণ

আরও ১০ দিনের রিমান্ডে পি কে হালদার