রাত ০৪:৪১, শনিবার, ২২ জানুয়ারি, ২০২২, ৮ মাঘ

মার্ক জুকারবার্গের সব পোশাক একই রঙের কেন

মার্ক জুকারবার্গ
মার্ক জুকারবার্গ

অনলাইন ডেস্কঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গকে প্রায়ই ধূসর রঙের টি-শার্ট পরতে দেখে থাকবেন। বিভিন্ন সেমিনার থেকে শুরু করে নানা অনুষ্ঠানে একই ধরনের পোশাকে দেখা যায় তাকে। 

কখনো চিন্তা করে দেখেছেন, কেন তিনি দৈনিক একই ধরনের পোশাক পরেন? খেয়াল করলে হয়তো দেখবেন, শুধু মার্ক জুকারবার্গই নন রতন টাটা থেকে শুরু করে স্টিভ জবস এমনকি বারাক ওবামাও তাদের নিজস্ব পছন্দ অনুযায়ী একই ধরনের পোশাক পরেন। তবে এর বেশ কিছু কারণও রয়েছে!

মার্ক জুকারবার্গ এ বিষয়ে বিভিন্ন সাক্ষাৎকারে জানান, একই ঘরানার পোশাক পরার কারণে মানসিক শক্তি সঞ্চয় করতে পারেন। তিনি বলেন, ‌‘আমার একই রঙের বেশ কয়েকটি টি-শার্ট আছে।’

তার মতে, ‌‘আমি সত্যিই সাধারণভাবে জীবনযাপন করতে পছন্দ করি। আমি যে অবস্থানে আছি, সেখানে থেকে নিজে কী করলাম বা কী পরলাম সেদিকে নজর না দিয়ে বরং আমার কমিউনিটিকে সর্বোচ্চ সুবিধা দিতে পারছি কিনা তা নিয়ে চিন্তা করা প্রয়োজন।’

‘এ কারণে আমি কী খাবো কিংবা কী পরবো এসব ছোটখাটো বিষয়ে একেবারেই সময় নষ্ট করতে চাই না। আমি সত্যিই একজন ভাগ্যবান ব্যক্তি।’ ‘সকালে ঘুম থেকে উঠেই যিনি কোটি কোটি মানুষের কথা চিন্তা করেন। এ কারণে নিজের ছোটখাট বিষয়ে ভাবার সময় ও আগ্রহ কোনোটিই নেই আমার।’ একই ধরনের পোশাক পরার কয়েকটি সুবিধাও আছে। জেনে নিন নিয়মিত পরলে যেসব উপকার মেলে-

-আজ কোন পোশাক পরবো কিংবা কাল কী পরবো- এসব ভেবে অনেকেই দুশ্চিন্তার মধ্যে থাকেন। আপনি যদি দৈনিক একই ধরনের পোশাক পরেন, তাহলে কোন দিন কী পরবেন, সে বিষয়ে আর মানসিক চাপ নেওয়ার প্রয়োজন হয় না।

-যেহেতু আপনি একই পোশাক পরবেন, তাই আপনার পোশাকের মানও নিশ্চয়ই উন্নত হবে। এতে নিজের ব্যক্তিত্বেও ইতিবাচক প্রভাব পড়বে।

-প্রতিদিন একই পোশাক পরার কারণে ১০০ জনের মধ্যে আপনাকে ভিন্ন দেখাবে। সবাই আপনার প্রতি মনোযোগ দেবে। এমনকি আপনার চেহারাও সবাই মনে রাখবে।

-দৈনিক একই ঘরানার পোশাক পরলে সময়েরও অপচয় রোধ হয়। কারণ অনেক কাপড় থেকে পছন্দেরটি বেছে নিতেও বেশ সময় লাগে। তবে আপনি যদি একই পোশাক পরেন তাহলে সময় বাঁচবে।

-যখন আপনি একই পোশাক দৈনিক পরবেন, সেক্ষেত্রে অন্যান্য পোশাক কেনার খরচও কম হবে। তাই অর্থও সঞ্চয় করতে পারবেন।

Share This Article


শিক্ষামন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল আলোচনা চান শাবি শিক্ষার্থীরা

পুলিশের হাত থেকে বাঁচতে নদীতে ঝাঁপিয়ে পড়ে বৃদ্ধের মৃত্যু

বাড়তে পারে শীত

বাবার সম্পত্তির উত্তরাধিকারী হবে মেয়ে

তথ্য যাচাই-বাচাই না করে বিদেশিরা লোক অভিযোগ করে

নাচের ভিডিও ভাইরাল হওয়াই কাল হলো পুলিশ কনস্টেবলের

স্বাস্থ্যবিধি মানছে না কুয়াকাটা সৈকতের পর্যটকরা

ঋষভ পন্থের নতুন রেকর্ড

২৪ ঘণ্টায় শনাক্ত আরও ১১ হাজার ৪৩৪

জিএম কাদেরের রোগমুক্তির জন্য কেরানীগঞ্জে দোয়া

এক অলরাউন্ডারের ব্যাটিংয়ে মান বাঁচল বরিশালের

সব পরীক্ষা স্থগিত করলো জাতীয় বিশ্ববিদ্যালয়

এ বছরই চালু হবে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী টানেল

নিজদের প্রথম ম্যাচে এবারও পাকিস্তানের মুখোমুখি ভারত

জনগণের সরকার ফিরিয়ে আনতে হবে: খন্দকার মোশাররফ