রাত ০৪:৩৯, শনিবার, ২২ জানুয়ারি, ২০২২, ৮ মাঘ

কয়েন সাজিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে বরিশালের নিপা

বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা
বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা

এক মিনিটে সর্বোচ্চ গতিতে কয়েন সাজিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বরিশালের নুসরাত জাহান নিপা। রেকর্ডের সার্টিফিকেট ইতোমধ্যে পৌঁছেছে তার হাতে। তার এই রেকর্ডে আনন্দে ভাসছে পুরো পরিবার ও বন্ধু, আত্মীয়স্বজন।

সর্বশেষ ইতালির এক ব্যক্তি মিনিটে ৬৯টি কয়েন স্তূপ করে সাজিয়ে রেকর্ড করেন। সেই রেকর্ড ভেঙে মিনিটে ৭১টি কয়েন স্তূপ করে সাজিয়ে রেকর্ড করেছেন নিপা।

নিপার বাবা দেওয়ান আব্দুর রশিদ নিলু জানান, বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা। এটি নিঃসন্দেহে আনন্দের ও গর্বের সংবাদ। সবার কাছে ওর জন্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

রেকর্ডধারী নুসরাত জাহান নিপা বলেন, লকডাউনে ঘরে বসে ইউটিউবে একটা ভিডিও দেখতে পান। যেখানে একটার ওপর একটা কয়েন দিয়ে টাওয়ারের মতো তৈরি করে এক ব্যক্তি ২০১৫ সালে ১ মিনিটে ৬৯টি কয়েন স্তূপ করেন। এই ক্যাটাগরিতে তিনি সর্বশেষ রেকর্ডধারী ছিলেন। আমি চিন্তা করলাম তিনি পারলে আমি কেন পারব না।

তিনি আরও বলেন, এরপর অনুশীলন শুরু করি এবং চলতি বছরের আগস্টে আবেদন জানাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। ২৪ নভেম্বর ভিডিও বানিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসের জন্য পাঠিয়ে দেই। সেখানে আমি ১ মিনিটে একটার ওপর আরেকটা করে মাত্র এক মিনিটে ৭১টি কয়েন রাখতে সক্ষম হই।

কয়েন যোগানো, ভিডিও বানানোসহ পুরো কাজে আমার স্বামী কাজী সামসুজ্জামান সহায়তা করেছেন। ৩০ নভেম্বর মেইলে কর্তৃপক্ষ আগের রেকর্ড ভেঙ্গে আমার রেকর্ড গিনেস ওয়ার্ল্ডে জায়গা করে নিয়েছে বলে জানতে পারি। ২১ নভেম্বর সেই সনদ হাতে পাই বলে জানান তিনি।

নুসরাত জাহান নিপা বরিশাল নগরীর দক্ষিণ সাগরদী এলাকার বাসিন্দা দেওয়ান আব্দুর রশিদ নিলু ও পারভীন দম্পতির একমাত্র কন্যা। সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে রসায়নে স্নাতকোত্তর করেছেন তিনি। বর্তমানে বেসরকারি উন্নয়ন সংস্থায় চাকরি করছেন। তার স্বামী বেসরকারি ব্যাংকের কর্মকর্তা। নিপা তার স্বামীসহ নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কে বসবাস করছেন।

Share This Article


শিক্ষামন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল আলোচনা চান শাবি শিক্ষার্থীরা

পুলিশের হাত থেকে বাঁচতে নদীতে ঝাঁপিয়ে পড়ে বৃদ্ধের মৃত্যু

বাড়তে পারে শীত

বাবার সম্পত্তির উত্তরাধিকারী হবে মেয়ে

তথ্য যাচাই-বাচাই না করে বিদেশিরা লোক অভিযোগ করে

নাচের ভিডিও ভাইরাল হওয়াই কাল হলো পুলিশ কনস্টেবলের

স্বাস্থ্যবিধি মানছে না কুয়াকাটা সৈকতের পর্যটকরা

ঋষভ পন্থের নতুন রেকর্ড

২৪ ঘণ্টায় শনাক্ত আরও ১১ হাজার ৪৩৪

জিএম কাদেরের রোগমুক্তির জন্য কেরানীগঞ্জে দোয়া

এক অলরাউন্ডারের ব্যাটিংয়ে মান বাঁচল বরিশালের

সব পরীক্ষা স্থগিত করলো জাতীয় বিশ্ববিদ্যালয়

এ বছরই চালু হবে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী টানেল

নিজদের প্রথম ম্যাচে এবারও পাকিস্তানের মুখোমুখি ভারত

জনগণের সরকার ফিরিয়ে আনতে হবে: খন্দকার মোশাররফ