সকাল ০৯:১১, সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ

বৈঠক শেষে বিএসই‌সির ক‌মিশনার

স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডে আপত্তি নেই বাংলা‌দেশ ব্যাংকের

 বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ
বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ

নিজস্ব প্রতি‌বেদক: বাংলাদেশ ব্যাংক শেয়া‌রবাজা‌রের অদা‌বিকৃত ডি‌ভি‌ডেন্ড নি‌য়ে গ‌ঠিত স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডের বিরুদ্ধে নয় বলে জানিয়েছেন বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ। ত‌বে বিষয়‌টি স্পষ্ট করণ বিষ‌য়ে কিছু দাপ্ত‌রিক সমস্যা র‌য়ে‌ছে ব‌লে জানান তিনি।

মঙ্গলবার (৩০ ন‌ভেম্বর) বাংলা‌দেশ ব্যাংক এবং বাংলা‌দেশ সি‌কিউ‌রি‌টিজ অ্যান্ড এক্স‌চেঞ্জ ক‌মিশ‌নের বৈঠ‌ক শে‌ষে বিএসই‌সির ক‌মিশনার এসব কথা ব‌লেন।

তি‌নি ব‌লেন, স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডের বিষ‌য়ে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে কিছু আইনগত অস্পষ্টতা র‌য়ে‌ছে। বিষয়‌টি নি‌য়ে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে কথা হ‌য়ে‌ছে। এই বিষয়ে উভয় পক্ষ আন্তরিক বলেও জানিয়েছেন বিএসই‌সির এই কমিশনার।

এক্স‌প্রোজার ব‌ন্ডের বিষ‌য়ে শামসু‌দ্দিন আহ‌মেদ ব‌লেন, শেয়ারবাজারে বিনিয়োগ করা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পারপিচ্যুয়াল ও সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদনে বিশ্বের উন্নত দেশগুলোর মতো ধীরগতি নীতি অনুসরন করবে বিএসইসি। বি‌শ্বের সা‌থে তাল মি‌লি‌য়ে এক্স‌প্রোজার কম খর‌ছে উপস্থাপন করা হ‌বে। প্রয়োজ‌নে বিকল্প আরও ভা‌লো কোন মাধ্যম থাক‌লে সেটা প্রয়োগ করা হবে।

তি‌নি আরও ব‌লেন, বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে যে বিরোধের কথা বলা হ‌চ্ছে, তা সঠিক নয়। আমা‌দে‌র উভয় রেগু‌লেটরী ব‌ডির খুবই ভা‌লো সম্পর্ক। আমা‌দের কা‌রো সা‌থে কা‌রো কোন মতবিরোধ নেই। এই মি‌টিং‌য়ের ফ‌লে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে আমা‌দের আরও ভা‌লো সম্পর্ক তৈরি হ‌য়ে‌ছে। আমরা সব সময় বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে মোবাইল, মেই‌লে যোগা‌যোগ রক্ষা করবো।

সাধারণ বি‌নি‌য়োগকারীদের বাজার নি‌য়ে হতাশ না হতেও আহবান জানান তিনি। তিনি বলেন, বাজার ভা‌লো করার জন্য আমা‌দের যা যা করা প্রয়োজন তাই করা হ‌বে। আমরা উভয় রেগু‌লেটরী ব‌ডি একসাথ হ‌য়ে বাজা‌রের জন্য কাজ ক‌রে যা‌বো।

বিএসই‌সির প‌ক্ষে আরও উপ‌স্থিত ছি‌লেন নির্বাহী প‌রিচালক সাইফুর রহমান ও মাহবুব আলম। বাংলা‌দেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এ‌ কে এম সা‌জেদুর রহমানসহ বাংলা‌দেশ ব্যাংকের শেয়ারবাজারের দ্বা‌য়ি‌ত্বে থাকা কর্মকর্তাবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

Share This Article


বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি

সড়ক দুর্ঘটনায় ২০২১ সালে প্রাণ ঝরলো প্রায় ৮ হাজার

ঘরেই তৈরি করতে পারেন প্রাকৃতিক ভায়াগ্রা

প্রাকৃতিক ভায়াগ্রা নিজেই ঘরে তৈরি করবেন যেভাবে

সদস্য ও সাংবাদিক ছাড়া নির্বাচনের দিন অন্যদের প্রবেশ নিষেধ

শাবনাজ

করোনায় আক্রান্ত নায়িকা শাবনাজ

রুমিন ফারহানা

লবিস্ট নিয়োগ কোনো অবৈধ কাজ নয়: সংসদে রুমিন ফারহানা

ফাইল ফটো

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাচ্ছেন যারা

রাজধানীর ভাটারায় ছয়তলা ভবনে আগুন

নায়ক রাজ রাজ্জাক

কিংবদন্তি নায়ক রাজ রাজ্জাকের জন্মদিন আজ

ফাইল ফটো

তামাকজাত দ্রব্যে সুনির্দিষ্ট করারোপ জরুরি

ফাইল ফটো

এবার অনলাইন ব্যবসায় সাকিব

ড্রোন ওড়ানো নিষিদ্ধ করলো আমিরাত

বিটকয়েন ক্রয়-বিক্রয় চক্রের হোতাসহ গ্রেফতার দুই

 পাপন

যে খেলতেই চায় না তাকে জোর করা ঠিক না: পাপন

ফাইল ফটো

বিশ্ববিদ্যালয় শিক্ষকের বাড়ি থেকে গৃহকর্মীর লাশ উদ্ধার

চলচ্চিত্র শিল্পী সমিতি ও অভিনয়শিল্পী সংঘের নির্বাচন একই দিনে