বিকাল ০৩:৪৬, মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ

সাকিবের ভাগ্য পরীক্ষা আজ

ফাইল ফটো
ফাইল ফটো

শ্রীলঙ্কার বিপক্ষে রোববার (১৫ মে) প্রথম টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই খেলাটি অনুষ্ঠিত হবে। করোনার মধ্যে এবারই প্রথম শতভাগ দর্শক দিয়ে গ্যালারি পূর্ণ করতে পারবে আয়োজকরা।

 

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে অলরাউন্ডার সাকিব আল হাসান খেলবেন কি না, এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে আমেরিকা থেকে ফিরেছিলেন সাকিব।


অস্বস্তি অনুভব হওয়ায় নিজেই করতে দিয়েছিলেন করোনা পরীক্ষা। ফল পজিটিভ আসে। শুক্রবার আবার করোনা পরীক্ষা করে নেগেটিভ হন সাকিব। এরপর দিনভর তার খেলা নিয়ে চলে নানা আলোচনা। শুক্রবার রাতেই সাকিব ঢাকা থেকে চলে যান চট্টগ্রামে। যদিও এখনও নিশ্চিত নয় প্রথম টেস্টে সাকিবের খেলা হবে কি না।

জানা গেছে, আজ শনিবার (১৪ মে) সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যাবেন সাকিব। সেখানেই তার ফিটনেস পরীক্ষা হবে। এই পরীক্ষায় উতরে গেলেই কেবল শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা হবে তার। কেননা, এই বিষয়ে বিসিবি নমনীয় হবে না- তা আগেই জানিয়ে দিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

শুক্রবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, “এটা ওয়ানডে বা টি-টোয়েন্টি না যে ছয় বা সাত ওভারেই হয়ে যায়। এটা পাঁচদিনের ম্যাচ। অবশ্যই আমরা চাই সাকিব খেলুক, সে দেশের ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার।”

“কিন্তু আমাদের এটা নিশ্চিত করতে হবে সে সেরা পারফরম্যান্স আর তার ভূমিকাটা পালন করতে পারবে কি না। দিনে অন্তত ১৫ ওভার বোলিং করতে এবং ব্যাটিংয়েও শীর্ষ ছয়ের মধ্যে খেলতে পারবে। যে কেউই পুরো ফিট সাকিবকে একাদশে দেখতে চাইবে। তবে সে যদি ৫০-৬০ শতাংশ ফিট থাকে তাহলে খেলাটা কঠিন।”
 

Share This Article


দোনবাসে গণহত্যা অব্যাহত রেখেছে রাশিয়া: জেলেনস্কি

ভারতের রেকর্ড ভেঙ্গে বিশ্ব রেকর্ড গড়লেন লিটন-মুশফিক

লিটন মুশফিকের ছবি দিয়ে ফেসবুকে কভার ফটো করলো আইসিসি

স্ত্রীর বান্ধবীকে কুপ্রস্তাব দেওয়ায় যুবককে খুন

নরসিংদী স্টেশনে তরুণীকে হেনস্তাকারী তিন আসামি রিমান্ডেে

সম্রাটের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

রিজার্ভ ব্যয় কমাতে ১৩৫টি বিলাসবহুল পণ্যের শুল্ক বৃদ্ধি

ফেসবুক নিয়ে হার্ডলাইনে যাচ্ছে দেশের আইনশৃঙ্খলা বাহিনী

ইরানে ভবন ধসে নিহত ৬, ভেতরে আটকা আরও ৮০

ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগের সংঘর্ষে আহত ‘৪০ জন’

ড. ইউনূস ও গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহার

১৯ দিনেই ১৩১ কোটি ডলার রেমিট্যান্স এসেছে

রেমিট্যান্স পাঠানোর পথ হলো আরও সহজ

কাঁচা লবণ ও চায়ে চিনি না খাওয়ার পরামর্শ চিকিৎসকদের

এবার রাশিয়া ছাড়ছে স্টারবাকস