রাত ০১:১৬, বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ

হঠকারিতার শিকার আকরাম খান

স্পোর্টস ডেস্ক : আকরাম খান টি২০ বিশ্বকাপের আগেও ক্রিকেট পরিচালনা বিভাগের সক্রিয় চেয়ারম্যান ছিলেন। বিশ্বকাপে দলের ব্যর্থতা কোচিং স্টাফের মতো কেড়ে নেয়া হয় আকরামের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাও। কার্যালয়ে নিজস্ব কাজ শেষে নীরবে বেরিয়ে যান তিনি। তেমন একটা দেখা যাচ্ছে না প্রেসের সামনেও।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলে জাতীয় দল দেশে ফেরার কয়েকদিন পর দুবাই থেকে ঢাকার বিমান ধরেন আকরাম। তিনি দেশে পৌঁছানোর আগেই পাকিস্তান সিরিজ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো হয়ে যায়। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের অধীনে অনুশীলনেও নেমে পড়ে বেশ কয়েকজন ক্রিকেটার।

জাতীয় দলে ঢেলে সাজানোর সিদ্ধান্তেও ছিল না ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যানের অংশগ্রহণ। মোহাম্মদ সালাহউদ্দিনকে সহকারী কোচ হওয়ার প্রস্তাবের বিষয়েও জানা ছিল না তার। পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের দল গড়া, কোচিং স্টাফের রোল ঠিক করেছিলেন তৃতীয় কেউ। সবকিছু হয়ে যাওয়ার পর ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জেনেছেন বলে অভিযোগ। নিউজিল্যান্ড সফর নিয়েও নিষ্ক্রিয় তিনি।

ক্রিকেট সংগঠকরা এক্ষেত্রে আকরামেরও ব্যর্থতা দেখেন। তারা মনে করেন, বিষয়টি নিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে খোলামেলা কথা বললে ব্যাকফুটে যেতে হতো না ক্রিকেট অপারেশনের চেয়ারম্যানকে।

পাকিস্তান সিরিজের ভরাডুবির পর নিউজিল্যান্ড সফর করছে টেস্ট দল। কিউইদের বিপক্ষে টাইগারদের পারফরম্যান্সের ওপর নির্ভর করবে ক্রিকেট পরিচালনা বিভাগের ক্ষমতা দখলের লড়াই কতদিন চলবে। বাংলাদেশ সিরিজ জিতে গেলে ক্ষমতার পালা বদল হতে পারে। হোয়াইটওয়াশ হলে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা ফিরে পেতে পারেন আকরাম। কারণ বর্তমান টিম ম্যানেজমেন্টকে তিন মাস সময় দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

Share This Article


গণধর্ষণ

প্রেমিককে খুঁজতে এসে যেভাবে ৫-৭ জন দ্বারা ধর্ষণের শিকার হলো তরুণী

তসলিমা নাসরিন

মারা গেছেন তসলিমা নাসরিন!

ফাইল ফটো

স্বামী-স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া, বাচ্চা জন্মের পর অস্বীকার প্রেমিকের!

কারণ ছাড়াই বাড়ছে প্রাইম ইসলামী লাইফের ইন্স্যুরেন্সের দর

ফাইল ফটো

যেভাবে জনসংখ্যা বৃদ্ধি ঠেকাচ্ছে মিসর

ফাইল ফটো

দুই স্বতন্ত্র প্রার্থীর স্পিডবোট ব্যবসা বন্ধের অভিযোগ

মাসরুর আরেফিন

দ্বিতীয় মেয়াদে সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন

আগের কার্যদিবসেই সূচকের অবস্থান

২৪ জানুয়ারি ম্যারিকোর বোর্ড সভা

বৈধ আমদানি সনদ ছাড়া এলসিতে নিষেধাজ্ঞা

ফাইল ফটো

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩ মার্চ

ফাইল ফটো

এক দিনে ৮৪০৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১০: স্বাস্থ্য অধিদফতর

ফাইল ফটো

গাড়ি চালাচ্ছিলেন আসামি, পেছনে বসেছিলেন সেই দুই এসআই!

ফাইল ফটো

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে কিনা, যা জানালেন দীপু মনি

ফাইল ফটো

এবার ইন্দোনেশিয়ার রাজধানী পরিবর্তন!