Templates by BIGtheme NET
১০ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯ রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
Home » বিনোদন » এবার বলিউডে জয়া, বিপরীতে নওয়াজউদ্দিন

এবার বলিউডে জয়া, বিপরীতে নওয়াজউদ্দিন

প্রকাশের সময়: সেপ্টেম্বর ১৬, ২০২১, ৩:৫৮ অপরাহ্ণ

দুই বাংলা জয় করে এবার বলিউডে যাত্রা শুরু করতে যাচ্ছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। তেমনই ইঙ্গিত দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। জানা গেছে, সব ঠিক থাকলে আগামী বছর ওয়েব সিরিজে নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে দেখা যাবে জয়াকে, যার পটভূমি ১৯৬৭ সালের নকশালবাড়ী আন্দোলন। এটি নির্মাণ করবেন সায়ন্তন মুখার্জি।

আগামী বছরের পূজা উৎসবের আগে তিনি ক্যামেরাবন্দি করবেন তার প্রথম রাজনৈতিক ওয়েব সিরিজটি। তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে মোট তিন ভাষায় (বাংলা, হিন্দি ও ইংরেজি) তৈরি হবে সিরিজটি।

সায়ন্তন জানান, ‘এখানেই চারু মজুমদার হবেন নওয়াজ আর জয়া আহসান তার স্ত্রী লীলা মজুমদার।’

সিরিজ নির্মাণ প্রসঙ্গে সায়ন্তন বলেন, ‘মুম্বাইয়ের পটভূমিকায় যদি “সেক্রেড গেমস” বা উত্তরপ্রদেশকে নিয়ে “মির্জাপুর” সিরিজ তৈরি হতে পারে তাহলে বাংলাই বা পিছিয়ে থাকবে কেন? পশ্চিমবঙ্গের আন্দোলনের ইতিহাসও তুলে ধরার সময় এসেছে। সেই জায়গা থেকেই আমার এই উপন্যাস নির্বাচন।’

এছাড়া প্রাথমিক কথা হয়েছে সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে। তাকে দেখা যেতে পারে তৎকালীন মুখ্যমন্ত্রী প্রয়াত সিদ্ধার্থ শঙ্কর রায়ের ভূমিকায়। শাশ্বত চট্টোপাধ্যায়কে ভাবা হয়েছে চারু মজুমদারের অন্যতম সঙ্গী কানু সান্যালের চরিত্রে। দেখা যাবে আরও সব জাঁদরেল অভিনেতাকে। এই তালিকায় রয়েছে পরেশ রাওয়াল ও বোমান ইরানি। পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর চরিত্রে দেখা যেতে পারে পরেশ রাওয়ালকে। সিরিজটি মুক্তি পাবে একটি আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মে।

তিনটি পর্বে দেখানো হবে এই সিরিজ। প্রথম পর্বে থাকবে ১৯৪৭-১৯৭২ সাল। ১৯৭২-১৯৯০ পর্যন্ত উঠে আসবে দ্বিতীয় পর্বে। শেষ পর্বে থাকবে ১৯৯০ থেকে বর্তমান প্রেক্ষাপট। কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশের পাশাপাশি চীন, রাশিয়াতেও এর শুটিং করার পরিকল্পনা রয়েছে নির্মাতার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fifteen + 14 =