Templates by BIGtheme NET
৩ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ সফর, ১৪৪৩ হিজরি
Home » জাতীয় » বঙ্গবন্ধুর প্রাক্তন একান্ত সচিব ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বঙ্গবন্ধুর প্রাক্তন একান্ত সচিব ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশের সময়: জুলাই ২৯, ২০২১, ৯:০৪ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধুর প্রাক্তন একান্ত সচিব ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯৯৬-২০০১ মেয়াদে তাঁর সরকারের মুখ্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন ড. সামাদ।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘তিনি (সামাদ) একজন সৎ, দক্ষ, সাহসী ও নিবেদিতপ্রাণ সরকারি কর্মকর্তা ছিলেন।’

শেখ হাসিনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধকালে ড. সামাদের ভূমিকার কথা স্মরণ করে বলেন, তিনি পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ত্যাগ করে মুজিবনগর সরকারে যোগ দিয়েছিলেন যখন তিনি রাঙ্গামাটিতে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তিনি আরও বলেন, সামাদ ১৯৯৬ সালে ভারতের সঙ্গে ঐতিহাসিক গঙ্গা পানি বন্টন চুক্তি এবং পার্বত্য এলাকায় প্রায় দুই দশকের বিশৃঙ্খলার অবসান ঘটাতে ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (পিসিজেএসএস)’র সঙ্গে শান্তি চুক্তি করার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব বীর মুক্তিযোদ্ধা ড. এস এ সামাদ গতকাল বুধবার বিকেলে তার বারিধারার বাসভবনে মৃত্যুবরণ করেন। এ সময় তার বয়স হয়েছিল ৭৯ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eleven − one =