Templates by BIGtheme NET
১৪ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৯ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ জিলহজ, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » লন্ডনে সড়ক দুর্ঘটনায় আমিরাতের মানবাধিকারকর্মীর মৃত্যু

লন্ডনে সড়ক দুর্ঘটনায় আমিরাতের মানবাধিকারকর্মীর মৃত্যু

প্রকাশের সময়: জুন ২২, ২০২১, ১০:৩২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

যুক্তরাজ্যে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন সংযুক্ত আরব আমিরাতের বিখ্যাত মানবাধিকারকর্মী আলা আল সিদ্দিক। আমিরাতের মানবাধিকারকর্মীরা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তাদের দাবি, লন্ডনে সড়ক দুর্ঘটনার মাধ্যমে হত্যা করা হয়েছে আলা আল সিদ্দিককে।

২০১২ সাল থেকে সিদ্দিক ও তার স্বামী আব্দুল রহমান বাজুবির রাজনৈতিক আশ্রয় নিয়ে যুক্তরাজ্যে বসবাস করে আসছিলেন। ২০১১ ও ২০১২ সালে সংযুক্ত আরব আমিরাত সরকার আলা আল সিদ্দিকের বিরুদ্ধে কিছু অভিযোগ আনে, যেখানে বলা হয় তিনি রাষ্ট্রের সুনাম ক্ষুণ্ন করেছেন। এসব অভিযোগের ভিত্তিতে তাকে আটকও করা হয়। এরপর যুক্তরাজ্যে পাড়ি দেন সিদ্দিক ও তার স্বামী আব্দুলরহমান বাজুবির।

 

আলা আল সিদ্দিক মানবাধিকার সংগঠন এএলকিউএসটির নির্বাহী পরিচালক ছিলেন। মানবাধিকার সংগঠনটি সংযুক্ত আরব আমিরাতসহ পুরো উপসাগরীয় অঞ্চল নিয়ে কাজ করে। পরে এক টুইট বার্তায় সিদ্দিকের মৃত্যুর ধরন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে এএলকিউএসটি। সিদ্দিকের মৃত্যুতে সমবেদনা জানিয়েছেন বিশ্বের অন্য মানবাধিকারকর্মীরা। জায়ান্ট লিবার্টি নামের যুক্তরাজ্যের একটি মানবাধিকার সংগঠন বলছে, সিদ্দিকের মৃত্যুতে বিশ্ব মানবাধিকার আন্দোলনের ব্যাপক ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 5 =