Templates by BIGtheme NET
২৫ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৫ রমজান, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » ভারতের জন্য জরুরি সেবা দিতে অক্সিজেন ও চিকিৎসা সরঞ্জাম পাঠাল কুয়েত

ভারতের জন্য জরুরি সেবা দিতে অক্সিজেন ও চিকিৎসা সরঞ্জাম পাঠাল কুয়েত

প্রকাশের সময়: মে ৪, ২০২১, ৯:০১ অপরাহ্ণ

ভারতের জন্য জরুরি সেবা দিতে কুয়েত সরকার কার্গো বিমানে অক্সিজেন ও চিকিৎসা সরঞ্জাম পাঠিয়েছে। সোমবার দেশটির স্থানীয় গণমাধ্যম আরব টাইম প্রকাশিত এক সংবাদে বিষয়টি নিশ্চিত করে।

সম্প্রতি ভারতে করোনাভাইরাসে নতুন স্ট্রেইন মহামারি রূপ নেয়। এতে প্রতিদিন আক্রান্ত হচ্ছেন প্রায় লাখের মতো মানুষ আর আক্রান্ত হয়ে অক্সিজেন ও হাসপাতালে চিকিৎসা না পেয়ে মারা যাচ্ছেন কয়েক হাজার মানুষ।
কুয়েত রেড ক্রিসেন্ট সোসাইটি (কেআরসিএস) সূত্রে জানা যায়, ৩ মে (সোমবার) ত্রাণ সরবরাহের অক্সিজেন ও চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতের হাসপাতালে চিকিৎসা সরবরাহ করার উদ্দেশ্যে যাত্রা করে কার্গো বিমানটি। ৪০ টনের কার্গোতে চিকিৎসা সামগ্রী, ওষুধ এবং অক্সিজেন সিলিন্ডার রয়েছে।

কুনার কাছে এক বিবৃতিতে কেআরসিএসের মহাপরিচালক আবদুল্লা রহমান আল-আউন বলেছিলেন যে, মানবিক মিশন ভারতীয় হাসপাতালগুলোকে সহায়তা দেওয়ার জন্য সমাজিক কার্যক্রমের অংশ হিসেবে কুয়েতের বন্ধুত্বপূর্ণ দেশগুলোর পাশে দাঁড়িয়েছিল।

তিনি আরও যোগ করে বলেন, ভারতের কুয়েত দূতাবাস এবং ইন্ডিয়ান রেড ক্রিসেন্টের সঙ্গে সমন্বয় করে হাসপাতালগুলোতে তাৎক্ষণিকভাবে মেডিকেল সরঞ্জাম সরবরাহ করা হবে।

কুয়েতের আমীর শেখ নওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহের নির্দেশিকাগুলোর সঙ্গে মিল রেখে বন্ধুত্বপূর্ণ ভারতীয় জনগণকে এ সমস্যা হতে সহায়তা দেওয়ার মানবিক প্রচেষ্টায় অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেন।

তিনি জরুরিভিত্তিতে প্রায় ১.৩ বিলিয়ন মানুষের ক্ষতিগ্রস্ত বৃহৎ দেশকে সহায়তা করার দৃঢপ্রত্যয় ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three × 2 =