Templates by BIGtheme NET
২৫ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৫ রমজান, ১৪৪২ হিজরি
Home » বিবিধ » বিশ্বের সবচেয়ে দামি জুতার দাম ১৫ কোটি সাড়ে ২৬ লাখ টাকা!

বিশ্বের সবচেয়ে দামি জুতার দাম ১৫ কোটি সাড়ে ২৬ লাখ টাকা!

প্রকাশের সময়: এপ্রিল ২৭, ২০২১, ১১:২১ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্কঃ

মার্কিন র‌্যাপার কেইন ওয়েস্টের পরিহিত বিশ্বের সবচেয়ে দামি এক জোড়া স্নিকার্স ১৮ লাখ ডলার বা প্রায় ১৫ কোটি ২৬ লাখ ৪৬ হাজার টাকায় সম্প্রতি নিলামে বিক্রি হয়েছে।

নিউইয়র্কের সংগ্রাহক রায়ান চ্যাংয়ের পক্ষে এই জুতা জোড়া নিলামে তুলেছিল সোথেবে’স। ২০০৮ সালের গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে হেই মামা অ্যান্ড স্ট্রংগারে গানের আবেগী পারফর্ম্যান্সের সময় এই জুতা জোড়া পরেছিলেন ওয়েস্ট। এর ফ্যাশনপ্রেমী কাছে এটা ব্যাপক সাড়া পায়। পরবর্তীতে ২০১৩ সালে নাইকির সঙ্গে ব্যবসায়িক সম্পর্কের ইতি টানেন ওয়েস্ট। এরপর অ্যাডিডাস ব্র্যান্ডের সঙ্গে চুক্তি করেন তিনি। সেখানে এই ইজি ব্র্যান্ডের স্নিকার্স ২০২০ সালে ১.৭ বিলিয়ন ডলার আয় করে।

স্নিকার ইনভেস্টিং প্লাটফর্ম রেয়ারস রেকর্ড দামে এই জুতা জোড়া কিনেছে। ফ্রাকশনাল মালিকানায় নেতৃত্ব দেয় এই প্রতিষ্ঠানটি। স্নিকার্স কেনা এবং বেচার মাধ্যমে ব্যবহারকারীদের বিনিয়োগের সুযোগ দেন তারা।

প্রসঙ্গত, এর আগে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া স্নিকার্সের মূল্য ছিল ৫ লাখ ৬০ হাজার ডলার। ১৯৮৫ সালের এয়ার জর্ডান ওয়ানএস মডেলের এই জুতাটি বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডানের জন্য তৈরি করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × 3 =