Templates by BIGtheme NET
২৫ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৫ রমজান, ১৪৪২ হিজরি
Home » অর্থনীতি » ই-কমার্সে টিসিবির পণ্য পাবেন মধ্যবিত্ত শ্রেণির মানুষ

ই-কমার্সে টিসিবির পণ্য পাবেন মধ্যবিত্ত শ্রেণির মানুষ

প্রকাশের সময়: এপ্রিল ২৬, ২০২১, ৯:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
মধ্যবিত্ত শ্রেণির মানুষ টিসিবির পণ্য ই-কমার্সে পাবেন বলে জনিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, টিসিবি ট্রাক সেলের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্যমূল্যে মানুষের কাছে পৌঁছে দিচ্ছে। মধ্যবিত্ত শ্রেণির মানুষ যাতে এ সুযোগ থেকে বঞ্চিত না হয় সেজন্য সরকার ই-কমার্সের সহযোগিতায় ভোজ্য তেল, ছোলা, চিনি এবং ডাল এ চারটি পণ্য বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে। সোমবার টিসিবি সেবা সপ্তাহ উপলক্ষ্যে ‘মাহে রমযানে ঘরে বসে স্বস্তির বাজার’ শীর্ষক কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

বাণিজ্য মন্ত্রণালয় এবং ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ-এর (টিসিবি)সহযোগিতায় ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) এ আয়োজন করে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ই-কমার্সে নিয়োজিত জনবলকে দক্ষ করে গড়ে তোলার জন্য এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। মানুষ যাতে প্রতারিত না হয় এবং ঘরে বসে ই-কমার্সের সুবিধা ভোগ করতে পারে। চলমান ই-বাণিজ্যে যেসব ভুলক্রুটি ধরা পড়ছে, সেগুলো যাতে পুনরায় না ঘটে, সে বিষয়ে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। চলমান করোনা পরিস্থিতিতে ই-কমার্সের জনপ্রিয়তা বাড়ছে।

ই-কমার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শমী কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. জাফর উদ্দীন।

বাণিজ্যমন্ত্রী বলেন, গত বছর প্রায় ১৬ হাজার কোটি টাকার বাণিজ্য হয়েছে অনলাইনে। সরকার ই-কমার্সকে সহযোগিতা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণারয়ের অতিরিক্ত সচিব, ডব্লিউটিও সেলের মহাপরিচালক মো. হাফিজুর রহমান, অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য) এ এইচ এম শফিকুজ্জামান।

এ ছাড়া বক্তব্য রাখেন টিসিবির পরিচালক (যুগ্ম সচিব) মইন উদ্দিন আহমেদ, ই-কমার্স অ্যাসোসিয়েশনের পরিচালক জিয়া আশরাফ, স্বপ্ন অন-লাইনের পরিচালক শাহেদুল ইসলাম, চালডালডটকম এর পরিচালক ইশরাত জাহান নাবিলা এবং ই-কমার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল আবদুল ওয়াহেদ তমাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fourteen + 14 =