Templates by BIGtheme NET
২৫ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৫ রমজান, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » মার্কিন পুলিশের গুলিতে ১৩ বছরের শিশু হত্যার ভিডিও প্রকাশ

মার্কিন পুলিশের গুলিতে ১৩ বছরের শিশু হত্যার ভিডিও প্রকাশ

প্রকাশের সময়: এপ্রিল ১৬, ২০২১, ৬:০১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক:
সপ্তাহ দুয়েক আগে একটি গলিতে তেরো বছর বয়সী একটি শিশুকে গুলি করে হত্যা করে যুক্তরাষ্ট্রের শিকাগো পুলিশের এক কর্মকর্তা। রাজ্যটির পুলিশ জবাবদিহিতা ব্যুরো সেই গ্রাফিক বডি-ক্যামেরা ফুটেজ প্রকাশ করেছে।

ভিডিওতে দেখা গেছে, অ্যাডাম টোলেডো নামের ওই শিশুকে গুলি করার আগে তাকে লক্ষ্য করে পুলিশ কর্মকর্তা ‘ফেলে দাও’ বলে চিৎকার করছে।

গত ২৯ মার্চ তার বুকে চালানো হয়। ওই শিশুটিকে কোনও অস্ত্র ধরে থাকতে দেখা যায়নি, কিন্তু পুলিশের প্রকাশ করা ভিডিওতে তার পাশে একটি অস্ত্র পড়ে থাকতে দেখা গেছে।-খবর আলজাজিরার

ভিডিও প্রকাশের পর শিকাগোর মেয়র সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। কিন্তু এর কয়েক ঘণ্টার মধ্যে বৃহস্পতিবার শহরটিতে ছোট আকারের বিক্ষোভ হয়েছে।

গত ১১ এপ্রিল মিনিয়াপোলিস উপশহরে ডন্টে রাইট নামে এক কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করে এক পুলিশ কর্মকর্তা।

জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের জন্য অভিযুক্ত পুলিশ কর্মকর্তা ডেরেক চওভিনের বিচার চলার মধ্যে ঘটে যাওয়া এই হত্যাকাণ্ডের জেরে শহরটিতে ব্যাপক বিক্ষোভ চলছে। এর মধ্যেই প্রকাশ পেলো ১৩ বছর বয়সী শিশুকে হত্যার ভিডিও।

প্রকাশ করা ভিডিওতে দেখা গেছে পুলিশ কর্মকর্তা নিজেদের বহরের গাড়ি থেকে লাফ দিয়ে বের হয়ে ওই শিশুটিকে একটি অন্ধকার গলিতে ধাওয়া করছেন। ওই সময়ে অপর এক সন্দেহভাজনকে দৃষ্টির বাইরে চলে যেতে দেখা যায়।

পুলিশ কর্মকর্তা চিৎকার করে বলছেন, ‘পুলিশ! থামো, এই মুহূর্তে থামো। হাত! হাত দেখাও।’ শিশুটি ঘুরে দাঁড়িয়ে নিজের হাত উচু করে ধরে।

কর্মকর্তা আবারও চিৎকার করেন ‘ফেলে দাও’। এরপরই তিনি গুলি করেন- নিজের গাড়ি থেকে বের হওয়ার ১৯ সেকেন্ডের মাথায়।

টোলেডোর পরিবারের আইনজীবী আডিনা ওয়েস ওরটিজ বলেন, টোলেডোর পুলিশের নির্দেশ মেনে চলেছে। নিজের অস্ত্র ফেলে দিয়েছে। হাত উঁচু করে পুলিশের দিকে ঘুরে দাঁড়িয়েছে। কিন্তু পুলিশ সরাসরি তাকে গুলি করল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty − 9 =