Templates by BIGtheme NET
২৫ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৫ রমজান, ১৪৪২ হিজরি
Home » বিশেষ সংবাদ » পদত্যাগ ও মামলায় দিশেহারা হেফাজত

পদত্যাগ ও মামলায় দিশেহারা হেফাজত

প্রকাশের সময়: এপ্রিল ১৬, ২০২১, ৩:১১ অপরাহ্ণ

বিশেষ প্রতিবেদক : স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের বিভিন্ন স্থানে হেফাজত ইসলামের তাণ্ডব ও ধ্বংসাত্মক ঘটনাসহ মামুনুলের রিসোর্টকান্ডে দলটির শীর্ষ নেতৃবৃন্দদের মধ্যে মতবিরোধ সৃষ্টি হলে বেশ কয়েকজন নেতা পদত্যাগ করেছেন। সারাদেশে তাণ্ডবের ঘটনায় একাধিক মামলায় ভিডিও ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ। এতেই দলের ভেতরে বাইরে বেশ কোনঠাসা অবস্থায় আছেন হেফাজতে ইসলাম।

সূত্র জানায়, সারাদেশের সব ঘটনার ভিডিও ফুটেজ রয়েছে সরকার ও প্রশাসনের হাতে। ফুটেজ দেখে জড়িতদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। গত তিনদিনে সাঁড়াশি অভিযানে হেফাজতের নেতাকর্মীসহ বিএনপি-জামায়াত-শিবিরের আড়াই শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এরমধ্যে হেফাজতের শীর্ষ নেতা রয়েছেন অন্তত ৩০ জন।

এমন অবস্থায় নেতাদের পদত্যাগ আর গ্রেফতারে বেসামাল হয়ে সরকারের সঙ্গে গোপনে সমঝোতার পথে হাটছে হেফাজতে ইসলাম নামের সংগঠনটি। তবে অরাজনৈতিক দল হিসেবে পরিচিত হেফাজতে ইসলামের নতুন নেতৃত্ব আসার পরই এমন কর্মকান্ডে বিব্রত হয়েই কঠোর অবস্থান নিয়েছে সরকার।

সরকার ও আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে হেফাজত কর্মসূচি দিয়ে তাণ্ডব চালিয়েছে। এসব ঘটনা ঘটিয়ে হেফাজত রাষ্ট্র ও মহান স্বাধীনতার বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে।

জানা যায়, এ বিষয়গুলোকে সরকার আর স্বাভাবিকভাবে দেখছে না। এ ধরনের ঘটনার পর হেফাজতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে ভবিষ্যতে তারা আরও অগ্রসর হবে। তাই আইনি প্রক্রিয়ার মাধ্যমেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা ঘটাতে না পারে।

এছাড়াও গত বছর হেফাজতে ইসলামের আমির আহমদ শফীকে মানসিকভাবে নির্যাতন করে হত্যার অভিযোগে পরিবারের পক্ষ থেকে হেফাজতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা করা হয়। সেই মামলায়ও হেফাজতের শীর্ষ নেতারা ফেঁসে যেতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

9 + 19 =