Templates by BIGtheme NET
২৫ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৫ রমজান, ১৪৪২ হিজরি
Home » সারাদেশ » লকডাউনে ‘চোর-পুলিশ’ খেলা!

লকডাউনে ‘চোর-পুলিশ’ খেলা!

প্রকাশের সময়: এপ্রিল ১৫, ২০২১, ৪:৫৭ অপরাহ্ণ

নেত্রকোনার পূর্বধলা উপজেলায় অনেকেই কঠোর লকডাউন মানছেন না। আজ বৃহস্পতিবার লকডাউনের দ্বিতীয় দিনে দেদার চলছে মানুষের চলাচল থেকে শুরু করে ব্যবসা বাণিজ্য। উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১জনকে জরিমানা করলেও মানুষ তোয়াক্কা করছে না।

পূর্বধলা সদর বাজারসহ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, অধিকাংশ দোকানপাটের অর্ধেক অংশ খোলা রেখে চলছে বেচাঁকেনা। অনেকের মুখে মাস্ক নেই, নেই সামাজিক দূরত্বের কোনো বালাই। বাজারে মানুষের ভিড়।

প্রশাসনের কর্মকর্তারা আসছে কি না দেখার জন্য দোকানের সামনে বা গলির মুখে একজনকে দায়িত্বে রাখা হয়।প্রশাসন বা পুলিশের কেউ আসছেন সঙ্গে সঙ্গে দোকান বন্ধ করা হচ্ছে। কিছুক্ষণ পর প্রশাসন বা পুলিশের লোকজন চলে গেলে আবার দোকানের অর্ধেক অংশ খুলে দেওয়া হয়। দোকান খোলা আর বন্ধের এমন অবস্থাকে অনেকই রসিকতা করে ‘চোর-পুলিশ খেলা’ বলছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কাপড় ব্যবসায়ী বলেন, আমি একা দোকানবন্ধ রাখলে কি হবে। অনেকেই দোকানের সাটারের অর্ধেক খোলা রেখে ব্যবসা করছে। তাই আমিও খোলা রাখতে বাধ্য হচ্ছি।

পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম বলেন, অভিযান অব্যহত রয়েছে। আজও ১১জনকে জরিমানা করা হয়েছে। তিনি সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 + 12 =