Templates by BIGtheme NET
২৫ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৫ রমজান, ১৪৪২ হিজরি
Home » খেলাধূলা » বাবর তাণ্ডবে রেকর্ড গড়ে জিতলো পাকিস্তান

বাবর তাণ্ডবে রেকর্ড গড়ে জিতলো পাকিস্তান

প্রকাশের সময়: এপ্রিল ১৫, ২০২১, ৯:৩৬ পূর্বাহ্ণ

সেঞ্চুরিয়নে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে বিশাল ব্যবধানে হারিয়ে আবারও সিরিজে এগিয়ে গেল পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের তাণ্ডুবে ও ক্যারিয়ার সেরা ইনিংসে চড়ে ৯ উইকেট ও ১২ বল হাতে রেখেই ২০৪ রানের বিশাল লক্ষ্য টপকে যায় সফরকারীরা।

বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় টস হেরে প্রথম ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান জড়ো করে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতেই দলকে ১০৮ রান এনে দেন জানেমান মালান ও এইডেন মার্করাম। দলের পক্ষে সর্বোচ্চ দুই রান সংগ্রাহকও ছিলেন তারাই।

মাত্র ৩১ বলের মোকাবেলায় ৬৩ রান করেন মার্করাম, হাঁকিয়েছেন ৬টি চার ও ৪টি ছক্কা। কম যাননি মালানও। ৫টি চার ও ২টি ছক্কায় ৪০ বলে ৫৫ রান করেন তিনি। তাদের বিদায়ের পর রাসি ভন ডার ডুসেনের ২০ বলে অপরাজিত ৩৪ ও জর্জ লিন্ডের ১১ বলে ২২ রানের ইনিংসে ভর করে রান পাহাড় জড়ো করে স্বাগতিক দল।

তবে মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমত তাণ্ডব চালান বাবর। উদ্বোধনী জুটিতেই পাকিস্তান পায় ১৯৭ রান। সাজঘরে ফেরার আগেই শতক পূর্ণ করেন বাবর, ক্যারিয়ারের প্রথম শতকের ম্যাচেই খেলেন ক্যারিয়ার সেরা ইনিংস।

মাত্র ৫৯ বলের মোকাবেলায় ২০৬.৭৭ স্ট্রাইক রেটে ১২২ রান করেন ম্যাচ সেরা বাবর। প্রোটিয়া বোলারদের অসহায় বানিয়ে হাঁকান ১৫টি চার ও ৪টি ছক্কা। তাকে দারুণ সঙ্গ দেওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান রিজওয়ান ৫টি চার ও ২টি ছক্কার সহায়তায় ৪৭ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন। আর ফখর জামান ছিলেন ২ বলে ৮ রান নিয়ে।

আর এতেই ১২ বল হাতে রেখেই ৯ উইকেটের বড় জয় পায় পাকিস্তান। সেইসঙ্গে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল বাবরের দল। আগামীকাল ১৬ এপ্রিল সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two + 10 =