Templates by BIGtheme NET
৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৪ রমজান, ১৪৪২ হিজরি
Home » জাতীয় » মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মীরা আগ্নেয়াস্ত্র রাখতে পারবেন

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মীরা আগ্নেয়াস্ত্র রাখতে পারবেন

প্রকাশের সময়: মার্চ ৬, ২০২১, ৫:৪৪ অপরাহ্ণ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) কর্মকর্তা-কর্মচারীদের আগ্নেয়াস্ত্র ব্যবহারে সম্মতি দিয়েছে জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ উপদেষ্টা কমিটি। সে অনুযায়ী কোন পর্যায় পর্যন্ত এবং কোন কোন ধরনের অস্ত্র দেওয়া হবে, অস্ত্র সংরক্ষণ এবং এর ব্যবস্থাপনা পদ্ধতি কেমন হবে, তা যাচাইয়ে আলাদা একটি কমিটি করা হচ্ছে।

কয়েক বছর যাবত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা মাদকবিরোধী অভিযানে আগ্নেয়াস্ত্র ব্যবহারের অনুমতি চেয়ে আসছিল। অভিযানে নিজেদের নিরাপত্তা ঝুঁকি এবং মাদক কারবারিদের হাতে অস্ত্র থাকার বিষয়টিকে অস্ত্র ব্যবহারের যুক্তি হিসেবে তুলে ধরে তারা।

এই কমিটিতে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও দেশের বিশিষ্ট ব্যক্তিরাও সদস্য থাকেন।

উপদেষ্টা কমিটির সদস্য বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যদের প্রস্তাবিত অস্ত্র দেওয়া হলে সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি তারা আরও বেশি সফল অভিযান চালাতে পারবেন।

উপদেষ্টা ডা. অরূপ রতন চৌধুরী বলেন, মাদক অপরাধীরা প্রায়ই অস্ত্রে সজ্জিত থাকে। তাই সশস্ত্র অপরাধীদের চ্যালেঞ্জ করতে হলে সশস্ত্র কর্মী প্রয়োজন। জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ উপদেষ্টার অপর সদস্য ডা. মোহিত কামালও তার সঙ্গে একমত পোষণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen + 3 =