Templates by BIGtheme NET
২৩ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩ রজব, ১৪৪২ হিজরি
Home » জাতীয় » বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে সহযোগিতা করবে জাপান

বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে সহযোগিতা করবে জাপান

প্রকাশের সময়: জানুয়ারি ২০, ২০২১, ৭:১০ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :

বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে সহযোগিতা দিতে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) ও জাপানি কোম্পানি ইন্সটিটিউট অব ফরেন স্টুডেন্ট অ্যান্ড হিউম্যান রিসোর্সেস টোটাল সাপোর্ট অর্গানাইজেশনের (আইএফটিও) মধ্যে একটি চুক্তিপত্র স্বাক্ষর হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) দুপুর ২টায় টোকিওর বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিদ্যমান করোনা ভাইরাস পরিস্থিতিতে অনলাইনে টোকিওর বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত চুক্তি সই অনুষ্ঠানে আইএফটিও পরিচালক চিহারু হিরাই এবং ঢাকায় বোয়েসেলের পক্ষে কোম্পানি সচিব আব্দুস সোবহান চুক্তিপত্রটি স্বাক্ষর করেন। এসময় জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ তার স্বাগত বক্তব্যে বলেন, জাপান বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী ও বন্ধু রাষ্ট্র। জনশক্তি চাহিদার পরিপ্রেক্ষিতে জাপান বিভিন্ন দেশ থেকে টেকনিক্যাল ইন্টার্ন ও স্পেসিফাইড স্কিল্ড ওয়ার্কারস নিয়োগ করছে এবং বাংলাদেশও তাদের তালিকাভুক্ত দেশ।

ইতোমধ্যে বাংলাদেশ সরকার ৪৬টি প্রেরণকারী প্রতিষ্ঠানকে অনুমোদন দিয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত জাপানে অধিক হারে দক্ষ কর্মী পাঠানোর প্রচেষ্টা অব্যাহত রাখতে সবাইকে আহ্বান জানান। এ চুক্তিপত্র স্বাক্ষরের মাধ্যমে বোয়েসেলকে জাপানে টেকনিক্যাল ইন্টার্ন ও স্পেসিফাইড স্কিল্ড ওয়ার্কার পাঠাতে আইএফটিওর সহায়তার পথ প্রসারিত হলো।

রাষ্ট্রদূত জানান, এ স্মারকের আওতায় আইএফটিও বাংলাদেশি আগ্রহী ছাত্রদের জাপানি ভাষায় নির্দিষ্ট দক্ষতা অর্জন ও তাদের নার্সিং কেয়ার ইনস্টিটিউটে প্রফেশনাল ডিগ্রি সম্পন্ন করতে আর্থিক সহায়তা প্রদান এবং কর্মসংস্থানে সাহায্য করবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদাল এবং আইএফটিওর পরিচালক চিহারু হিরাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × 3 =