Templates by BIGtheme NET
১২ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » সারাদেশ » সবার মূল আকর্ষণ দেড় লাখ টাকার বাঘাইড় !

সবার মূল আকর্ষণ দেড় লাখ টাকার বাঘাইড় !

প্রকাশের সময়: জানুয়ারি ১৩, ২০২১, ৫:৩৮ অপরাহ্ণ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছবাজারে ৭৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ওঠে। যার দাম ১ লাখ ৫০ হাজার টাকা হাঁকান বিক্রেতা।

বুধবার শহরের মাছবাজারে এ মাছটি বিক্রির জন্য নিয়ে এসেছেন উপজেলার লালবাগ এলাকার মাছ ব্যবসায়ী হাফিজ আহমেদ। পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছের বাজারে অন্যান্য মাছ থাকলেও সেখানকার মূল আকর্ষণ হলো বিশাল আকৃতির এই বাঘাইড় মাছ।

মাছ বিক্রেতা হাফিজ আহমেদ জানান, বাঘাইড় মাছটির ওজন ৭৫ কেজি। এ মাছটি মেঘনা নদী থেকে ধরা হয়েছে। এর দাম দেড় লাখ টাকা। তবে বেলা ১১টা পর্যন্ত মাছটির দাম উঠেছে ৮২ হাজার টাকা। আরও বেশি দামে বিক্রির অপেক্ষায় রয়েছেন তিনি। প্রত্যাশা অনুযায়ী দাম পাবেন বলে তিনি মনে করছেন।

পৌষ সংক্রান্তি উপলক্ষে বাজারে আসা প্রায় প্রত্যেকে একবার হলেও মাছটির কাছে গিয়ে দাঁড়াচ্ছেন। তাই অনেকের কেনার সাধ্য না থাকলেও এক নজর যে যার মতো মাছটিকে দেখে নিচ্ছেন।

এদিকে ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, শুধু মাছ কেনার জন্য নয়, দেখার জন্যও তারা এসেছেন। অনেকে ছোট ছেলেমেয়েদের বিভিন্ন প্রজাতির মাছ দেখাতে বাজারে নিয়ে এসেছেন।

মাছ কিনতে আসা কল্লোল বৈদ্য বলেন, বর্তমানে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছ কেনা একটি নিয়ম হয়ে দাঁড়িয়েছে। আর অন্যান্য সময়ের তুলনায় পৌষ সংক্রান্তিতে বড় মাছ বাজারে আসে। তাই বড় আকৃতির মাছ কিনতে বাজারে আসা।

এদিকে বাজার ঘুরে দেখা যায়, মেলা উপলক্ষে পুরো বাজারে অন্যান্য মাছ ব্যবসায়ীরা বড় আকৃতির নানা ধরনের মাছ এনেছেন।

রুই, কাতলা, বোয়াল, বাঘাইড়, চিতল, আইড়, ব্রিগেড, সিলভার কার্পসহ বিশাল আকৃতির মাছ সাজিয়ে রেখেছেন বিক্রেতারা। বাজারেও ক্রেতা ও দর্শকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। গভীর রাত অবধি বাজার খোলা থাকবে বলে জানান মাছ ব্যবসায়ীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen − thirteen =