Templates by BIGtheme NET
১১ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৫ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » রাজধানী » আর কোন নোটিশ নয়, সরাসরি উচ্ছেদ

আর কোন নোটিশ নয়, সরাসরি উচ্ছেদ

প্রকাশের সময়: জানুয়ারি ১০, ২০২১, ৫:৪৩ অপরাহ্ণ

অবৈধ খাল দখলকারীরা নিজ উদ্যোগেই স্থাপনা সরিয়ে নিন। এখন থেকে অবৈধ স্থাপনা সরাতে আর কোন বৈধ নোটিশ দেওয়া হবে না সরাসরি উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১০ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে আলোচনা সভা ও ‘সবার আগে ঢাকা অ্যাপ’ উদ্বোধন অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।

এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম জানান রাজধানীর তুরাগ পাড়ে নতুন দৃষ্টিনন্দন শহর করার পরিকল্পনা নেয়া হয়েছে।

তাজুল ইসলাম বলেন, ঢাকার বাইরে তুরাগে নতুন সিটি করছি। এখনও যেহেতু মাননীয় প্রধানমন্ত্রীকে দেখাইনি, তাই আপনাদের এখন প্রদর্শন করবো না। কিন্তু আমি বিশ্বাস করি আপনারা অভিভূত হবেন। ইকোলজিক্যাল সবকিছু দিয়ে যদি দৃষ্টিনন্দন সিটি করা হবে।

মন্ত্রী আরও বলেন, পুরান ঢাকাকে নতুনভাবে পুনর্নির্মাণ করার মাধ্যমে ঢাকা একটি দেখার মতো শহর হবে। আমি বিশ্বাস করি বিদেশিরা আসবেন বাংলাদেশ দেখার জন্য।

তিনি বলেন, যদি হাতিরঝিল থেকে বনানী পর্যন্ত, হাতিরঝিল থেকে ইউনাইটেড হাসপাতাল পর্যন্ত এবং অন্যান্য খাল যদি নতুন দিগন্তে উন্মোচন করতে পারি তাহলে আমাদের ঢাকা বিদেশ থেকেও আরও অনেক দৃষ্টিনন্দন হবে।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছাড়াও আরও বক্তব্য রাখেন উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

এর আগে ৫ জানুয়ারি বেলা ১১টায় রাজধানীর ভাসানটেক পকেট গেট পর্যন্ত আধা কিলোমিটার রাস্তা দখলমুক্ত করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ।

ভবন মালিকরা নোটিশ না দিয়ে উচ্ছেদ করার অভিযোগ তুললেও এমন কোনো নিয়ম নেই বলে জানিয়েছে রাজউক। পরে রাজউক রাস্তার ওপর নির্মিত অনুমোদনহীন ভবনের অংশ ভেঙে ফেলে।

ঢাকা দক্ষিণ সিটির মেয়র আতিকুল ইসলাম বলেন, দখলদাররা যতই শক্তিশালী হোক যে কোনো মূল্যে রাস্তা দখলমুক্ত করা হবে। সিটি কর্পোরেশনের দাবি, নকশায় রাস্তা ২০ ফুট চওড়া হলেও চার থেকে পাঁচ ফুট পর্যন্ত দখলে চলে গেছে।

পর্যায়ক্রমে রাজধানীর সব রাস্তা ও খাল দখলমুক্ত করা হবে বলে জানিয়েছে নগর কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

17 + 10 =