Templates by BIGtheme NET
১২ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » বিজ্ঞান- প্রযুক্তি » মানসিক স্বাস্থ্য সেবা পাওয়া যাবে ফেসবুকেই !

মানসিক স্বাস্থ্য সেবা পাওয়া যাবে ফেসবুকেই !

প্রকাশের সময়: জানুয়ারি ৯, ২০২১, ৯:০১ অপরাহ্ণ

বাংলাদেশের প্রাপ্তবয়স্কদের মধ্যে প্রায় ১৭ শতাংশ মানুষই বিভিন্ন রকম মানসিক স্বাস্থ্যজনিত সমস্যায় ভুগে থাকেন। তাদের মধ্যে ৯২ শতাংশ বিভিন্ন জটিলতার কারণে কোন কাউন্সেলিং বা প্রয়োজনীয় সাহায্য নেন না। যে কারণে তারা বিভিন্ন সময় আত্মঘাতি হওয়ার মতো ভুল করে থাকেন।

তবে ফেসবুক ব্যবহারকারীরা এখন থেকে মানসিক স্বাস্থ্য নিয়ে কথা কথা বলতে পারবেন। মানসিক স্বাস্থ্যসেবা চালু করতে ফেসবুক চলতি মাসে ‘সূচনা ফাউন্ডেশন’ ও ‘মনের বন্ধু’র মতো স্থানীয় অলাভজনক সংস্থার সঙ্গে কাজ শুরু করেছে।
এ প্রকল্প সংস্লিষ্ট

সূচনা ফাউন্ডেশনের চেয়ারপারসন ও ডাব্লিউএইচওর মানসিক স্বাস্থ্য এবং অটিজমবিষয়ক ডিরেক্টর জেনারেলের উপদেষ্টা সায়মা ওয়াজেদ বলেন, বাংলাদেশের মানুষের মানসিক স্বাস্থ্য সমস্যা সম্পর্কে সচেতনতা বাড়াতে ফেসবুকের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত। এ বিষয়ে কাজ করে এমন প্রতিষ্ঠান ও বিশেষজ্ঞের সঙ্গে সাধারণ মানুষের সহজে যোগাযোগ করতে পারা মানসিক স্বাস্থ্য নিশ্চিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ।’

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার বলেন, সমাজে মানসিক সমস্যা বাড়ছে; কিন্তু মানসিক স্বাস্থ্যসেবা সীমিত। সংবাদমাধ্যম ও সামাজিক মাধ্যম মানসিক সমস্যা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করলে এ সমস্যা মোকাবেলা সহজ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 − 10 =