Templates by BIGtheme NET
১৪ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৮ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১৪ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » খেলাধূলা » হার দিয়ে অষ্ট্রেলিয়া মিশন শুরু কোহলিদের

হার দিয়ে অষ্ট্রেলিয়া মিশন শুরু কোহলিদের

প্রকাশের সময়: নভেম্বর ২৭, ২০২০, ৮:৪৪ অপরাহ্ণ

অস্ট্রেলিয়া সফরের শুরুতেই তিক্ত স্বাদ পেল বিরাট কোহলির ভারত। সিডনিতে সিরিজের প্রথম ওয়ানডেতে তাদের হেসেখেলেই হারিয়েছে স্বাগতিকরা। ৬৬ রানের জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অ্যারন ফিঞ্চের দল।

ভারতকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন তাদের বোলাররাই। বুমরাহ-চাহালদের তুলোধুনো করে ৬ উইকেটে ৩৭৪ রানের বড় পুঁজি গড়ে অস্ট্রেলিয়া। যা কিনা ভারতের বিপক্ষে তাদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। জোড়া সেঞ্চুরি করেন অ্যারন ফিঞ্চ আর স্টিভেন স্মিথ।

দ্বিতীয় উইকেটে আবারও তাণ্ডবলীলা শুরু করেন ফিঞ্চ-স্মিথ। এবার তাদের জুটিতে আসে ১০৮ রান। ১২৪ বলে ৯ বাউন্ডারি আর ২ ছক্কায় ১১৪ রান করে জাসপ্রিত বুমরাহর শিকার হন ফিঞ্চ। এরপর মার্কাস স্টয়নিস ইয়ুজবেন্দ্র চাহালের ঘূর্ণিতে গোল্ডেন ডাকে ফিরলেও অস্ট্রেলিয়ার রানের বানে বাঁধ দিতে পারেনি ভারত।

স্মিথ হাজির হন অগ্নিমূর্তিতে, সঙ্গে গ্লেন ম্যাক্সওয়েল। মাত্র ১৯ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৪৫ রান করে ম্যাক্সওয়েল সাজঘরে ফিরলেও ঝড়ো সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি স্মিথ। ইনিংসের তিন বল বাকি থাকতে অবশেষে সাজঘর দেখেন অস্ট্রেলিয়ার রানমেশিন। ৬৬ বলে ১১ চার আর ৪ ছক্কায় করেন ১০৫ রান।

ভারতীয় বোলারদের মধ্যে যা একটু ভালো করেছেন শামি। ৫৯ রানে ৩টি উইকেট নেন ডানহাতি এই পেসার। বাকিদের রান খরচের হাল দেখলে লজ্জা পাবেন সমর্থকরা। বুমরাহ ১০ ওভারে ৭৩, নভদ্বীপ সাইনি ১০ ওভারে ৮৩, ইয়ুজবেন্দ্র চাহাল ১০ ওভারে ৮৯ আর রবীন্দ্র জাদেজা ১০ ওভারে খরচ করেন ৬৩ রান।

jagonews24

জবাব দিতে নেমে ১০১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে পড়ে ভারত। বিরাট কোহলি (২১ বলে ২১), লোকেশ রাহুলরা (১৫ বলে ১২) সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি। মায়াঙ্ক আগারওয়াল ১৮ বলে ২২ আর শ্রেয়াস করেন ২ বলে ২ রান।

বিপর্যয়ে পড়া দলকে টেনে তুলতে চেষ্টা করেছিলেন শিখর ধাওয়ান আর হার্দিক পান্ডিয়া। পঞ্চম উইকেটে ১২৮ রানের জুটিতে কিছুটা আশার সঞ্চার করেছিলেন তারা। কিন্তু ৮৬ বলে ৭৪ রান করে ধাওয়ান অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে ধরা পড়লে সেই আশা শেষ হয়ে যায় ভারতের।

মারকুটে হার্দিক পান্ডিয়া সেঞ্চুরির বেশ কাছে গিয়ে জাম্পারই শিকার হন। ৭৬ বলে ৭ বাউন্ডারি আর ৪ ছক্কায় এই অলরাউন্ডার তখন ৯০ রানে। পরের দিকে রবীন্দ্র জাদেজা (৩৭ বলে ২৫), নভদ্বীপ সাইনিরা (৩৫ বলে অপরাজিত ২৯) দলকে কোনোমতে তিনশর ঘর পার করে দিয়েছেন। কিন্তু জয়ের পেছনে ছোটার সাহস হয়নি ভারতের, থেমেছে ৮ উইকেটে ৩০৮ রানে।

অস্ট্রেলিয়ার পক্ষে জাম্পা ৫৪ রানে নেন ৪টি উইকেট। ৫৫ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার জস হ্যাজলেউডের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 − 3 =