Templates by BIGtheme NET
৫ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৯ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » ভারতে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নিভার’

ভারতে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নিভার’

প্রকাশের সময়: নভেম্বর ২৬, ২০২০, ১০:৫২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতের উপকূলে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় নিভার। বুধবার তামিলনাড়ুর মারাক্কানম ও পুদুচেরির মধ্যবর্তী অঞ্চলে রাত ১১টার দিকে তাণ্ডব শুরু করে শক্তিশালী এই ঝড়।

ঘূর্ণিঝড় আঘাত হানার আগে থেকেই চেন্নাইসহ রাজ্যের একাধিক জেলায় শুরু হয় তীব্র বৃষ্টি। রাস্তাঘাট পানিতে ভরে যায়। যানবাহনের সংখ্যাও কমতে শুরু করে। রাতের দিকে ঝড়ের তাণ্ডব বাড়ায় মানুষের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

এখন পর্যন্ত রাজ্যের কয়েক লাখ মানুষকে উপকূলবর্তী এলাকা থেকে সরিয়ে নিয়েছে তামিলনাড়ু সরকার। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী আর বি উদয়কুমার জানিয়েছেন, বেশিরভাগ মানুষকে চেন্নাইয়ের দক্ষিণের নাগাপট্টিনম ও কাড্ডালোর জেলা থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

পরিস্থিতি মোকাবিলায় তামিলনাড়ু উপকূলে রণতরী আইএনএস জ্যোতি মোতায়েন করেছে নৌবাহিনী। খাবারসহ উদ্ধারকাজের বিভিন্ন সরঞ্জাম রাখা হয়েছে ওই জাহাজে।

ক্ষয়ক্ষতির আশঙ্কায় চেন্নাই বিমানবন্দর সন্ধ্যা ৭টা থেকে ১২ ঘণ্টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। এছাড়া চেন্নাইয়ের অধিকাংশ বড় সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। তামিলনাড়ু সরকারের পক্ষ জানানো হয়েছে, রাজ্যে ইতোমধ্যেই ১৫০টি ত্রাণ শিবিরকে তৈরি রাখা হয়েছে।

সূত্র: আনন্দবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

one × four =