Templates by BIGtheme NET
১৪ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৮ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১৪ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » খেলাধূলা » কিংবদন্তি ম্যারাডোনা আর নেই

কিংবদন্তি ম্যারাডোনা আর নেই

প্রকাশের সময়: নভেম্বর ২৬, ২০২০, ১০:২৫ পূর্বাহ্ণ

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা আর নেই। তার মৃত্যুর খবর ক্রীড়াবিশ্বকে স্তব্ধ করে দিয়েছে।

কার্ডিয়াক অ্যারেস্টে জীবন থেকে বিদায় নিয়েছেন ‘ফুটবল ঈশ্বর’। তিগ্রেতে নিজ বাসায় ২৫ নভেম্বর হার্ট অ্যাটাক হয় তার। হাসপাতালে নেওয়ার পর আর ফিরতে পারেননি তিনি।

৬০ বছরেই তাই অতীত হয়ে যান বিশ্ব ফুটবলের রোমাঞ্চ ছড়ানো এই নাম।

এর আগে বেশ কয়েকদিন ধরেই নানান অসুস্থতায় ভুগছিলেন ফুটবলের জাদুকর। বুয়েইন্স এইরেস হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়।

ইতিহাসের অন্যতম সেরা এ ফুটবলার বার্সেলোনা, নাপোলি ও সেভিয়ার মতো ক্লাবে খেলেছেন। তিনিই প্রথম খেলোয়াড় যিনি দুইবার রেকর্ড ট্র্যান্সফার ফিতে নতুন দলে যোগ দিয়েছেন। আর্জেন্টিনার হয়ে ৯১টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি।

১৯৮৬ সালে আর্জেন্টিনাকে প্রায় একাই বিশ্বকাপ এনে দিয়েছিলেন এ কিংবদন্তি। পরের বিশ্বকাপেও দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে।

তবে ১৯৯৪ বিশ্বকাপে ডোপ কেলেঙ্কারিতে মাঝপথে নিষিদ্ধ হয়ে ফিরতে হয় তাকে। খেলা ছাড়ার পর মাদকাসক্তির কারণে বারবার খবরে আসেন তিনি। নানান সময়ে নিরাময় কেন্দ্রে গিয়ে কাটাতে হয়েছে তাকে।

২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচের ভূমিকায় ছিলেন মানুষকে মোহাবিষ্ট করে রাখা এই ফুটবলার। লিওনেল মেসিদের নিয়ে সেবার আনতে পারেননি সাফল্য।

তবে ফুটবলীয় স্কিলে দুনিয়ার কোটি কোটি ফুটবল অনুরাগীর মনে তার আসন একেবারেই আলাদা। তার মৃত্যু তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেঠে আর্জেন্টিানা সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fifteen − three =