Templates by BIGtheme NET
১০ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৪ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » Uncategorized » বিমানবাহিনীর ইতিহাসে প্রথমবারের মতো ৬৪ জন নারী অন্তর্ভুক্ত

বিমানবাহিনীর ইতিহাসে প্রথমবারের মতো ৬৪ জন নারী অন্তর্ভুক্ত

প্রকাশের সময়: নভেম্বর ২৫, ২০২০, ৮:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিদবেক : দেশের ইতিহাসে প্রথম বাংলাদেশ বিমানবাহিনীতে যুক্ত হলেন ৬৪ জন নারী ফাইটার । বাংলাদেশ বিমান বাহিনীর ৪৮তম ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজের মধ্য দিয়ে তারা আনুষ্ঠানিকভাবে বাহিনীতে যোগ দেন।

বুধবার মৌলভীবাজার জেলার শমশেরনগরে অবস্থিত প্রশিক্ষণকেন্দ্রে এই সমাপনী অনুষ্ঠান হয়।

সেখানে যোগ দিয়ে বিমানবাহিনীর প্রধান চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বলেন, দেশপ্রেমে উজ্জীবিত হয়ে বাহিনীতে সক্রিয় অবদান রাখবেন নতুন সদস্যরা।

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চ পাস্টের অভিবাদন গ্রহণ করেন। এরপর তিনি কৃতী রিক্রুটদের মাঝে ট্রফি বিতরণ করেন।

বিমানবাহিনী প্রধান তাঁর বক্তব্যে রিক্রুটদের সততা, একাগ্রতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে বিমানবাহিনীর যোগ্য বিমানসেনা হিসেবে নিজেদেরকে গড়ে তোলার আহ্বান জানান।

তিনি আশা প্রকাশ করেন যে, তারা অকৃত্রিম দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত হয়ে বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।

এ কুচকাওয়াজের মধ্য দিয়ে মোট ৭৫২ জন রিক্রুট বাংলাদেশ বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলেন। এই প্রশিক্ষণ কুচকাওয়াজের মধ্য দিয়ে বাংলাদেশ বিমানবাহিনীর ইতিহাসে প্রথমবারের মতো মোট ৬৪ জন মহিলা রিক্রুট অন্তর্ভুক্ত হলেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে।

এসি-২ শেখ দিদারুল ইসলাম এবং এসি-২ সারোয়ার আলম শামীম যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিংয়ে সেরা রিক্রুট বিবেচিত হন। এসি-২ ইমাদ উদ্দিন মজুমদার, সার্বিক বিষয়ে কৃতিত্বের জন্য শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হওয়ার গৌরব অর্জন করেন। এর আগে বিমান বাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছালে বিমানবাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ নজরুল ইসলাম, বিএসপি, এনএসডাব্লিউসি, এএফডাব্লিউসি, পিএসসি এবং রিক্রুটস্ ট্রেনিং স্কুলের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন আবু জাহিদ মহসীন, এএফডাব্লিউসি, পিএসসি তাঁকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় সামরিক ও অসামরিক গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

9 − four =