Templates by BIGtheme NET
১১ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৫ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » জাতীয় » আবারও সরকারের সাথে সমঝোতা হেফাজতের !

আবারও সরকারের সাথে সমঝোতা হেফাজতের !

প্রকাশের সময়: নভেম্বর ২৪, ২০২০, ২:৫২ অপরাহ্ণ

সরকারের সাথে আবারও সমঝোতায় যাচ্ছে কওমি মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম। নতুন সমঝোতার অংশ হিসেবে দলটি এখন বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী অবস্থান সরে এসেছে। এ নিয়ে আর বাড়াবাড়ি করবে না বলে সরকারকে আশ্বস্ত করেছে সংগঠনের নেতারা।

এর আগে ২০১৩ সালে ইসলাম ধর্মের অবমাননা রোধে আইনের সংস্কার ও কওমী মাদ্রাসা স্বীকৃতিসহ মোট ১৩দফা দাবি নিয়ে রাজধানীর শাপলা চত্বর অবরোধ করে হেফাজতের নেতা-কর্মীরা। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিরোধের মুখে তারা অবস্থান ত্যাগ করে।

এরপর সরকার কাওমী শিক্ষাকে সরকারী স্বীকৃতি দিলে সরকারের সঙ্গে সখ্যতা গড়ে তোলে তৎকালীন হেফাজতের নেতৃবৃন্দ। এমনকী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা ‘কাওমী জননী’ উপাধী দেয়।

সম্প্রতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধীতা করে কঠোর অবস্থানের ঘোষনা দিয়েছিলো হেফাজতে ইসলাম। তবে সরকার সরকারের দু’জন প্রভাবশালী মন্ত্রী গত কয়েকদিন ধরে হেফাজতের নব নিযুক্ত নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সমঝোতায় পৌছেন।

ওই আলোচনায় সরকারের পক্ষ থেকে ভাস্কর্য সম্পর্কে হেফাজতের নেতাদের পরিস্কার ধারণা দেয়া হয়। মূর্তি এবং ভাস্কর্যের পার্থক্য সম্পর্কেও তাদের বোঝানো হয়। সেখানে বিগত দিনে কওমী মাদ্রাসার জন্য শেখ হাসিনা সরকার কি করেছেন সেটারও প্রসঙ্গ টানা হয়।

এর জবাবে হেফাজতের নেতারাও অকপটে স্বীকার করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একমাত্র হেফাজতের জন্য করেছেন। তারা প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধাও প্রকাশ করেন।

এ বিষয়ে আওয়ামী লীগের একাধিক নেতা বলেছেন, হেফাজত এবং অন্যান্য দলগুলোর মধ্যে একটা ভুল ধারণা ছিলো। আমরা এটি ভাঙ্গতে সক্ষম হয়েছি। এখন বঙ্গবন্ধু ভাস্কর্য নিয়ে আর কোন বাঁধা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

19 + 2 =