Templates by BIGtheme NET
১৪ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৮ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১৪ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
Home » বিজ্ঞান- প্রযুক্তি » বিশ্বের প্রথম জীবাণু প্রতিরোধক স্মার্টফোন নিয়ে আসছে বুলিট

বিশ্বের প্রথম জীবাণু প্রতিরোধক স্মার্টফোন নিয়ে আসছে বুলিট

প্রকাশের সময়: নভেম্বর ২৩, ২০২০, ১০:৩৫ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্কঃ

বুলিট এর নতুন আবিষ্কার।বিশ্বের প্রথম জীবাণু প্রতিরোধক স্মার্টফোন ‘ক্যাট এস৪২’ নিয়ে আসছে রিডিং ভিত্তিক সংস্থা বুলিট। ফোনটি অসমতল, টেকসই এবং সম্পূর্ণ ওয়াটারপ্রুফ। ফোনটিতে ব্যবহৃত সিলভার আয়ন ২৪ ঘণ্টায় ৯৯ দশমিক ৯ শতাংশ জীবাণুর বিস্তার রোধ করে। এর উপাদানগুলিতে ব্যবহার করা হয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল টেকনোলজি।

এ প্রযুক্তি ব্যাকটেরিয়ার বিস্তার রোধ করলেও জীবাণুকে সরাসরি ধ্বংস করে না। রিডিং ভিত্তিক সংস্থা বুলিট এমনভাবে এন্ট্রি-লেভেল ডিভাইস তৈরি করেছে যা শক্ত টেকসই এবং বহুমূখীভাবে নির্মিত। ফোনটি বায়োমাস্টার অ্যান্টিমাইক্রেবায়াল প্রযুক্তিতে সজ্জিত হয়ে আগামী বছরের বসন্তকালে বিশ্ব বাজারে পাওয়া যাবে।

বাংলাদেশি টাকায় যার দাম পড়বে প্রায় ২৬ হাজার টাকা। স্মার্টফোনটিতে থাকছে ৪ হাজার ২০০ মিলিঅ্যাম্পহার্জের ব্যাটারি, ওয়াটার ও ডাস্ট প্রুফ,ওয়াটার প্রুফ ১ দশমিক৫ মিটার পানিতে ৩৫ মিনিট পর্যন্ত। অ্যান্ড্রয়েড ১০ যা ১১ পর্যন্ত বর্ধিত। ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি রমের সঙ্গে থাকছে বর্ধিত স্টোরেজ।

এছাড়াও থাকছে ২ বছরের ওয়ারেন্টি সুবিধা। প্রতিষ্ঠানটি আরও বলছে, ২০২২ সালের দিকে অন্যান্য ক্যাট ফোনে অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য আনা হবে যেখানে যুক্ত করা হবে থার্মাল ইমেজিং স্লিমলাইন ও ফ্লাগশিপ এস৬২। এস৫২ স্মার্টফোনটির দাম পড়বে প্রায় ৪৩ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 − eleven =