Templates by BIGtheme NET
২১ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ২০ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » রাজধানী » মাস্ক না পরায় রাজধানীতে ১১৩ জনকে জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত

মাস্ক না পরায় রাজধানীতে ১১৩ জনকে জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত

প্রকাশের সময়: নভেম্বর ২১, ২০২০, ৭:৪১ অপরাহ্ণ

ঘরের বাইরে অবশ্যই মাস্ক পরার সরকারি নির্দেশনার পরও মাস্ক ব্যবহার না করার দায়ে ১১৩ জনকে জরিমানা করেছে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার ঢাকা জেলার পাঁচটি উপজেলা, রাজধানীর ফার্মগেট, হাতিরঝিল, লালবাগ কেল্লার মোড়, বনানী ক্রসিং, বংশাল, নয়াবাজার, খিলক্ষেতসহ মোট ৮টি স্থানে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

ঢাকা জেলা প্রশাসনের ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের এ অভিযানের নেতৃত্ব দেন।

অভিযানে মাস্ক ব্যবহার না করার দায়ে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১১৩ টি মামলায় ১১৩ জন ব্যক্তিকে মোট ২২ হাজার ১৩০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ প্রতিরোধে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ঢাকা জেলার উপজেলা ও মহানগরীর জনবহুল স্থানে করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলায় বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম ও বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে। এসময় অসহায় মানুষের মধ্যে এক হাজার মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয় বলে জানিয়েছে জেলা প্রশাসন।

লালবাগ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ ঠেকাতে এবং স্বাস্থ্যবিধি না মানায় ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের পাশাপাশি দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ ও মাস্ক পরতে সচেতন করতে প্রচার চালানো হয়। মাস্ক নিয়ে এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 + two =