Templates by BIGtheme NET
১৪ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৯ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৩ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » রাজধানী » বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হুমকিদাতার বিচার দাবি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হুমকিদাতার বিচার দাবি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের

প্রকাশের সময়: নভেম্বর ২০, ২০২০, ৩:৩৪ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে দেওয়ার হুমকিদাতার বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন নামের একটি সংগঠন। এ কর্মসূচি থেকে অবিলম্বে তাদের গ্রেপ্তারের দাবি জানানো হয়। সংগঠনটির নেতারা বলেন, ধর্মান্ধ গোষ্ঠী বঙ্গবন্ধুর ভাস্কর্যকে ইস্যু করে দেশকে অস্থিতিশীল করতে চায়।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচি থেকে ভাস্কর্য ভাঙার হুমকিদাতাদের গ্রেফতারের দাবি জানানো হয়।

ভাস্কর্য কোনো মূর্তি নয়, ভাস্কর্য ঐতিহ্যের প্রতীক। এমন স্লোগানে আয়োজিত মানববন্ধন অংশ নিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা যারা করে তারা মুক্তিযুদ্ধের শত্রুপক্ষ।

মানববন্ধনকারীরা বলেন, ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতি নিয়ে সমালোচনা এবং তাকে ভাঙার হুমকি দিয়েছেন এটা বাংলাদেশে কখনোই সম্ভব না। কারণ, বাংলাদেশ ৯০ ভাগ মানুষ স্বাধীনতার পক্ষে, এ জন্য আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।’

মানববন্ধনকারীরা আরও বলেন, ‘যারা ধর্মের নামে অপপ্রচার চালাচ্ছে তাদের অবিলম্বে গ্রেফতার করা হোক। যে ব্যক্তি বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গার পানিতে ফেলে দেওয়ার হুমকি দিয়েছেন, তাকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি আমরা দাবি করছি।’

তারা বলেন, একটি মহল ধর্মের নামে ভুল বুঝিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে জনমনে বিভ্রান্তি তৈরি করছে।

তারা আরও বলেন, ‘এই হুমকি শুধু ইসলাম ধর্মের নামে কোনও হুমকি না। এটি একটি বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র।’

যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি দিয়েছেন, ক্ষমা না চাইলে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয় কর্মসূচি থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nine + 6 =