Templates by BIGtheme NET
২১ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ২০ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » বিশেষ সংবাদ » বেদখল ফুটপাথে বাড়ছে ভোগান্তি, স্বস্তি নেই ফ্লাইওভারেও

বেদখল ফুটপাথে বাড়ছে ভোগান্তি, স্বস্তি নেই ফ্লাইওভারেও

প্রকাশের সময়: নভেম্বর ২০, ২০২০, ২:৫৭ অপরাহ্ণ

রাজধানীজুড়ে বেদখল দিন দিন বাড়ছে। ফলে ভোগান্তির শিকার হচ্ছে পথচারীসহ সর্বস্তরের মানুষ।

গুলিস্তানের সুন্দরবন স্কোয়ারের সবগুলো রাস্তা ও ফুটপাত হকারদের দখলে থাকার কারণে মেয়র হানিফ ফ্লাইওভারের র‌্যাম্প থেকে নেমে আসা গাড়িগুলোকে পরতে হচ্ছে ভোগান্তিতে।

পুরান ঢাকার রাস্তার উপর মালামাল রেখে বছরের পর বছর ধরে চলছে পাইকারি ব্যবসা। তাতে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। দিনরাত যানজট লেগেই থাকছে।

উত্তর সিটি করপোরেশনের কুড়িল ফ্লাইওভারের নিচের অংশ দখল করে বানানো হয়েছে গ্যারেজ, দোকান ও মাদকের স্পট। একই অবস্থা মালিবাগ-মগবাজার ফ্লাইওভারের নিচেও।

মেয়র হানিফ ফ্লাইওভারের নিচ দিয়ে যাত্রাবাড়ী অংশে চার লেনের দুই লেনই দখল করে রাখা হয়েছে বাস, মিনিবাস, টেম্পু, মিনি ট্রাকসহ বিভিন্ন রকমের গাড়ি। ফলে এক লেন দিয়ে চলতে গিয়ে সৃষ্টি হচ্ছে যানজট।

অভিযোগ রয়েছে, গুলিস্তানের পুলিশ টাকার বিনিময়ে রেকার দিয়ে রাস্তা আটকিয়ে হকারদের রাস্তা ও ফুটপাত দখল করার সুযোগ করে দেয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কে মাঝেমধ্যে ফুটপাথ ও সড়ক দখলমুক্ত করতে সাঁড়াশি অভিযানে দেখা গেলেও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কে অভিযানে নামতে খুবই কম দেখা যায়।

নগর বিশেষজ্ঞদের মতে, গত ৫ বছরে একাধিকবার অবৈধ দখলে থাকা রাস্তা, ফুটপাথ ও মার্কেটের স্পেস উদ্ধারের উদ্যোগ নিলেও দৃশ্যত কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 1 =