Templates by BIGtheme NET
২১ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ২০ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » বিশেষ সংবাদ » মুখের মাস্ক কেন পকেটে?
করোনা আমাগো কাছে আইবো না

মুখের মাস্ক কেন পকেটে?
করোনা আমাগো কাছে আইবো না

প্রকাশের সময়: নভেম্বর ১৯, ২০২০, ৩:৩৫ অপরাহ্ণ

ইউরোপে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকেই বাংলাদেশে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছিলেন বিশেষজ্ঞরা। এখন ওই আশঙ্কা সত্যের দিকে যাচ্ছে। বিগত কয়েকদিনে বেড়েছে সংক্রমন ও মৃত্যুর হার। তবুও সচেতন হচ্ছেন না মানুষ। বরাবরের মতোই স্বাস্থ্যবিধি অমান্য চলাফেরা করছে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বেশির ভাগ লোকজন মাস্ক সঙ্গে বা শার্ট-প্যান্টের পকেটে রেখেছেন, তবে ব্যবহারে অনীহা তাদের। কেউ কেউ জানালেন, ভ্রাম্যমাণ আদালত মাঠে নামার কথা শুনে তারা মাস্ক সঙ্গে রাখছেন। তবে সব সময় পরেন না। কেউ কেউ জানিয়েছেন, মাস্ক পরলেই হাঁসফাঁস লাগে। মনে হয় নিঃশ্বাস নিতে পারছেন না। তাই পকেটে রাখেন, কোথাও প্রশ্নের মুখে পড়লে যেন তাত্ক্ষণিকভাবে পরে নেন।

এ বিষয়ে জিজ্ঞাস করলে রাজধানীর তেজগাঁওয়ে মোটরসাইকেল গ্যারেজের কর্মী শিশু ইসমাইল মুচকি হেসে জবাব দিল, ‘লাগব না, করোনা আমগো কাছে আইব না।’ গ্যারেজ মালিক এগিয়ে এসে বললেন, ‘ও ঠিক বলেনি। আমাগো সবারই মাস্ক আছে। তয় কাজের জন্য সব সময় ব্যবহার করি না। তবে এখন ব্যবহার করেই কাজ করব।’

আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এ এস এম আলমগীর এক সপ্তাহ যাবত সংক্রমণ বাড়ছে। আর সংক্রমণ বাড়লে মৃত্যু বাড়বে—এটাই স্বাভাবিক।

এদিকে, সরকারের শীর্ষপর্যায় থেকে বিধির সঙ্গে মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্যবিধি মানতে সরকার কঠোর হওয়ার চিন্তা-ভাবনা করছে। মাস্ক পরা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ ইতিমধ্যেই অভিযান শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen − 2 =