Templates by BIGtheme NET
২১ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ২০ রবিউস সানি, ১৪৪২ হিজরি
Home » আন্তর্জাতিক » করোনায় আবারও সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

করোনায় আবারও সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

প্রকাশের সময়: নভেম্বর ১৯, ২০২০, ১২:৪০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় প্রতিনিয়ত নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে মহামারি এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে প্রায় ১১ হাজার মানুষ।

করোনা নিয়ে আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ১০ হাজার ৯৬৯ জনের প্রাণ গেছে। এর মধ্য দিয়ে সারাবিশ্বে এই ভাইরাসে মোট মৃতের সংখ্যা ১৩ লাখ ৫৪ হাজার ছাড়িয়েছে।

একদিনে সারাবিশ্বে আক্রান্ত ৬ লাখ ১১ হাজারের বেশি। এ নিয়ে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৬৫ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। একদিনে ১ লাখ ৭৩ হাজার আক্রান্তের মধ্য দিয়ে দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১৮ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ। আর ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যুবরণ করেছে এক হাজার ৯৫৬ জন। মোট মৃতের সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ছাড়িয়েছে।

ভারতে মোট আক্রান্ত ৮৯ লাখেরও বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৩১ হাজারের বেশি। ইটালিতে একদিনেই আক্রান্ত হয়েছে প্রায় ৩৫ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ৭শ ৫৩ জনের। যা নতুন করে সংক্রমণ শুরু হবার পর সর্বোচ্চ।

যদিও এর চেয়ে আশঙ্কার খবর জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম। তাদের দাবি, সংক্রমণ বেড়ে যাওয়ায় আইসিইউ বেড আর খালি নেই ইটালিতে। একই অবস্থা সুইজারল্যান্ডেও।

ইটালির মতো সংক্রমণ বেড়েছে ইউরোপের অপর দেশ ফ্রান্সেও। সেখানেও একদিনে ৪২৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত রোগীর চাপে হাসপাতালগুলো প্রায় পূর্ণ বলে দাবি করেছে বিভিন্ন সংবাদ মাধ্যম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty + one =